পাহাড়তলীতে চার আড়তদারকে ৩৩ হাজার টাকা জরিমানা

অতিরিক্ত চাল মজুদ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ জুন, ২০২২ at ৪:১৪ পূর্বাহ্ণ

নগরীর পাহাড়তলী চালের বাজারে অতিরিক্ত চাল মজুদ এবং বেশি দামে বিক্রির দায়ে চার আড়তদারকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া খাদ্যশস্যের লাইসেন্স (ফুড গ্রেইন) না থাকায় অপর একটি আড়ত সিলগালা করে দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। গতকাল বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলা এ অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক।

অভিযান সূত্রে জানা গেছে, মজুদ আইন অম্যান্য করে আড়তে চালের আড়তের অতিরিক্ত মজুদ এবং বেশি দামের বিক্রির দায়ে মেসার্স বাগদাদ ট্রেডিংকে ২০ হাজার টাকা, মেসার্স শাহজালাল স্টোরকে ১০ হাজার টাকা, বিসমিল্লাহ ট্রেডার্সকে ২ হাজার টাকা এবং মেসার্স রাইচ হাউসকে ১ হাজার টাকাসহ মোট ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া খাদ্যশস্যের লাইসেন্স না থাকায় মেসার্স আমেনা ট্রেডার্স নামের একটি আড়ত সিলগালা করে দেয়া হয়।

জানতে চাইলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বলেন, চালের কৃত্রিম সংকট তৈরি করে কিছু অসাধু ব্যবসায়ী চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত চাল মজুদ করে বাজার অস্থিতিশীল করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করি। অভিযানে দেখা যায়, লাইসেন্স অমান্য করে কিছু আড়ত চাল অতিরিক্ত মজুদ করেছিল। একইসাথে বাড়তি দামে বিক্রি হচ্ছিল। তাই আমরা এরকম চারটি আড়তকে জরিমানা করেছি। আড়তের মালিকদের কাছ থেকে মুচলেকা নিয়েছি। অপরদিকে একটি আড়তে ফুডগ্রেইন লাইসেন্স না থাকায় আমরা সেই আড়ত সিলগালা করে দিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধনতুন আইভাস মেশিন চেয়ে ফের চিঠি স্বাস্থ্য অধিদপ্তরে
পরবর্তী নিবন্ধ৭৮৬