পাওনাদারের ভয়ে আত্মগোপনে

কুমিল্লা ও গাজীপুর থেকে দুই ভাই গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৩ সেপ্টেম্বর, ২০২২ at ৪:২৭ পূর্বাহ্ণ

মো. মাজাহার ইকবাল খান (৫০) ও তার ভাই মো. জাফর ইকবাল খান (৪০) নগরীর নবাব সিরাজউদ্দৌলা রোডে মিষ্টির ব্যবসা করতেন। তাদের বাবা হাজী মোহাম্মদ ইকবাল খান মারা যাওয়ার পর বাবার রেখে যাওয়া সম্পত্তিতে তারা ১০ তলা ভবন নির্মাণের সিদ্ধান্ত নেন। ভবন নির্মাণের জন্য বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও লোকজনের কাছ থেকে কোটি টাকা ঋণও নেন। ভবনের অষ্টম তলা পর্যন্ত নির্মাণের পর তারা কাজ বন্ধ করে দেন। যেসব ব্যবসায়িক প্রতিষ্ঠান ও লোকজনের কাছ থেকে কোটি টাকা ঋণ নিয়েছেন তাদের টাকা পরিশোধ করতে না পারায় দুই ভাই চট্টগ্রাম থেকে পালিয়ে যান।
চট্টগ্রাম থেকে পালিয়ে মাজাহার কুমিল্লার নাঙ্গলকোট থানাধীন জোড় পুকুরিয়া গ্রামে একটি মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন। আর তার ছোট ভাই জাফর ইকবাল খান গাজীপুরের গাঁছা থানাধীন মেট্রিঙ স্টাইলস লি. কোম্পানিতে একাউন্টস অফিসার হিসেবে কর্মরত ছিলেন।
বুধবার (২১ সেপ্টেম্বর) রাত ১০টায় গাজীপুরের গাঁছা থানাধীন বটতলী এলাকা থেকে মো. জাফর ইকবাল খানকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ। তার বিরুদ্ধে ৭টি মামলায় সাজা ও ১৩টি গ্রেপ্তারি ওয়ারেন্ট আছে। পরে তার দেওয়া তথ্যমতে গতকাল বৃহস্পতিবার ভোর ৬টায় কুমিল্লার নাঙ্গলকোট থানাধীন জোড়পুকুরপাড় এলাকা থেকে মো. মাজাহার ইকবাল খানকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ১৩টি সাজাসহ ১৯টি ওয়ারেন্ট রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসরকারি চাকরির বয়সে ৩৯ মাসের ছাড়
পরবর্তী নিবন্ধ৬ মাসের সাজা এড়াতে ৮ বছর আত্মগোপনে!