পাইরেটসের টানা জয়,সুপার ফোর পর্বে ব্রাদার্স ইউনিয়ন

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৬ মার্চ, ২০২২ at ৮:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার ফোর পর্বে উত্তীর্ণ হয়েছে চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়ন। পাইরেটস অব চিটাগাং আগেই সুপার ফোর নিশ্চিত করেছিল। গতকাল শনিবার স্ব স্ব খেলায় জয়লাভ করে তারা। তাদের আগে চট্টগ্রাম আবাহনী প্রথম সুপার ফোর নিশ্চিত করেছিল।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ব্রাদার্স ইউনিয়ন ৬ উইকেটে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে। এ নিয়ে চার খেলার তিনটিতে তারা জয় পায়,একটি খেলায় তারা হার মানে। এদিকে ঐতিহ্যবাহী মোহামেডান চার খেলার চারটিতেই পরাজয় বরণ করে। গতকাল টসে জিতে ব্রাদার্স প্রথমে ফিল্ডিং করতে নামে। মোহামেডান ব্যাট করতে নেমে ৪০.২ ওভার খেলে। শতরানের কোঠাও পার করতে পারেনি তারা। মাত্র ৮৯ রানে অলআউট হয়ে যায় দলটি। শুরু থেকেই ধুকতে থাকে মোহামেডান। অর্ধশতকের আগেই চার উইকেট হারিয়ে ফেলে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ রান করে সংগ্রহ করেন সালাউদ্দিন জুয়েল এবং সিরাজুল মোস্তফা। এছাড়া মো. রবিন ১৩ এবং তুহিন মেহেদী ১১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে অতিরিক্ত ১৪ থেকে।
ব্রাদার্স ইউনিয়নের নকিব ২২ রান দিয়ে ৪টি উইকেট দখল করেন। ২টি উইকেট পান ওবায়দুল্লাহ। ১টি করে উইকেট পান মো. খোরশেদ, সাখাওয়াত সাইমন এবং মেহরাব হাসান অহিন।
৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্রাদার্স ইউনিয়নকেও চার উইকেট খোঁয়াতে হয়। ওপেনার নাকিব একপ্রান্ত ধরে খেললেও অন্য টপ অর্ডাররা সুবিধা করতে পারেননি। নকিব সর্বোচ্চ ৪৩ রান করেন ৫৭ বল খেলে। পরে ৬ নম্বরে খেলতে নামা রকিবুল হাসান অপ.১৭ এবং মাহমুদুল হাসান অপ.৮ জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ব্রাদার্স ইউনিয়ন ২২.৪ ওভার ব্যাট করে।
মোহামেডানের সিরাজুল শুভ এবং আরমান হোসেন ২টি করে উইকেট তুলে নেন।
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের অন্য খেলায় পাইরেটস অব চিটাগাং ৯৫ রানের বড় ব্যবধানে শহীদ শাহজাহান সংঘকে পরাজিত করে। এটি নিয়ে পাইরেটস অব চিটাগাং তাদের চারটি খেলাতেই জয়লাভ করলো। অন্যদিকে শাহজাহান সংঘের এটি টানা দ্বিতীয় হার। প্রথম দুটি খেলায় জয়লাভ করে তারা। গতকাল টসে জিতে পাইরেট্‌্‌স প্রথমে ব্যাট করে। নির্ধারিত ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে তারা ২১১ রান সংগ্রহ করে। ছোট ছোট ইনিংসের জুটি বেঁধে দলের রান সংখ্যা দুই শতাধিক রানে উন্নীত করে তারা। রেজাউল করিম ৩৭,জুলহাসর সাগর অপ. ৩৬ এবং মো. আসিফ ৩৪ রান করেন। এছাড়া মো. রুবেল ১৭, কাজী কামরুল ১৫,জুবাইর ইসলাম রাতুল ১৪ এবং আরমান উল্লাহ ১৩ রান করেন। অতিরিক্ত থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান।
শাহজাহান সংঘের মাহতাব উদ্দিন এবং সজীব মিয়া ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পান হোসেন মুন্না,শুভ দাশ এবং আতিক বিন দেলওয়ার।
শহীদ শাহজাহান সংঘ লক্ষ্যে পৌঁছতে গিয়ে পাইরেট্‌সের বোলিং তোপে পড়ে। তারা ৪১.২ ওভার ব্যাট করে ১১৬ রানে থেমে যায়। সজীব মিয়া সর্বোচ্চ ৪২, মো. রুবেল ২২ এবং আতিক বিন দেলওয়ার ১৭ রান করেন। অতিরিক্ত রান হয় ১৭। পাইরেট্‌্‌স অব চিটাগাং এর স্পিনার আরিফ বিল্লাহ এ খেলায় হ্যাট্রিক অর্জন করেন। তিনি পরপর তিন বলে সজীব মিয়া,সাজ্জাদ হোসেন অনিক এবং মাহতাব উদ্দিনকে আউট করেন। তার খরচ হয় ১৯ রান। এর আগে কাজী কামরুল ২২ রান দিয়ে ৪টি উইকেট দখল করে নেন। ১টি করে উইকেট পান ইফরান হোসেন এবং জুবাইর ইসলাম রাতুল।
প্রিমিয়ার লিগে আজ দুটি খেলা অনুষ্ঠিত হবে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় অংশ নেবে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব এবং রাইজিং স্টার ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামের খেলায় অংশ নেবে ফ্রেন্ডস ক্লাব এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

পূর্ববর্তী নিবন্ধমুশফিকের ১০০তম টি-টোয়েন্টি
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৮ বালক জাতীয় বাস্কেটবলের ফাইনালে চট্টগ্রাম-বিকেএসপি