পাঁচদিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

| শুক্রবার , ৫ মে, ২০২৩ at ৬:২৬ পূর্বাহ্ণ

ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে পাঁচ দিন চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টা ৪৫ মিনিটে একটি সাদা গাড়িতে রওনা হয়ে বিকাল ৬টা ২২ মিনিটে গুলশানের বাসা ‘ফিরোজা’য় ফেরেন তিনি। প্রয়াত ছোট ছেলের স্ত্রী শর্মিলা রহমান সিঁথি তার সঙ্গে ছিলেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক বিএনপি নেতা অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার পরীক্ষানিরীক্ষা শেষে তাকে বাসায় পাঠানোর সিদ্ধান্ত নেয় মেডিকেল বোর্ড। বাসাতেই তার চিকিৎসা চলবে। খালেদা জিয়া বাড়ি ফেরার সময় ফিরোজায় উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা। খবর বিডিনিউজের।

গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান বিএনপি চেয়ারপারসন। পরে তাকে ভর্তি করে নেওয়া হয়। হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলে।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

পূর্ববর্তী নিবন্ধফেসবুক এখন অপরাধের আখড়া
পরবর্তী নিবন্ধহ্রদ আর ঝরনা দেখতে বছরে মীরসরাইয়ে ৩ লাখ পর্যটক