পাঁচটি গাভী জীবন্ত দগ্ধ, সাথে পুড়ল মানিকের স্বপ্নও

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ৭:০৮ পূর্বাহ্ণ

পরিবারকে স্বাবলম্বী করতে, সংসারের সচ্ছলতা ফিরিয়ে আনতে আবদুল মালেক মানিক (৫৮) দুটি ব্যাংক ও নিকটজনদের কাছ থেকে ঋণ নিয়ে সাতটি বিদেশি জাতের গরু কিনে বাড়ির আঙিনায় খামার গড়ে তোলেন বছরখানেক আগে। সন্তানের মতো স্নেহে গরুগুলোকে লালন পালন করছিলেন।

কিন্তু অগ্নিকাণ্ডে সর্বস্বান্ত হয়েছেন তিনি। গত রোববার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে অগ্নিকাণ্ডে তার পাঁচটি গর্ভবতী গাভী জীবন্ত দগ্ধ হয়ে মারা গেছে। হাটহাজারী উপজেলার ১১ নং ফতেপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের হেলাল চৌধুরী পাড়ায় এই ঘটনা ঘটে। আর দুটি গরু গুরুতর আহত হয়েছে। এর মধ্যে একটির অবস্থা আশঙ্কাজনক। অন্যটি সুস্থ হতে দীর্ঘ সময় লাগবে।

স্ত্রী, এক পুত্র, দুই কন্যা নিয়ে তার সংসার। ভালোই চলছিল। দুই ব্যাংকের ঋণের টাকা থেকে একটি ব্যাংকের ঋণের টাকা পরিশোধ করছেন তিনি। কোরবানির ঈদে গরু বিক্রি করে ব্যাংক ঋণের কিছু কিস্তি পরিশোধ করার উদ্দেশ্য ছিল। কিন্তু তার সেই প্রত্যাশা আর পূরণ হলো না। আগুনে তার স্বপ্ন শেষ হয়ে গেল।

সন্তানতুল্য গরু আগুনে পুড়ে মারা যাওয়ায় মানিক বাকরুগ্ধ হয়ে পড়েছেন। খবর পেয়ে সাংবাদিকরা তার বাড়িতে যান। প্রশ্নের জবাবে তিনি হাউমাউ করে কান্না করছিলেন। একটু পর বিলাপ করে বললেন, ব্যাংক ঋণ ও স্বজনদের কাছ থেকে ধার নেওয়া টাকা কীভাবে পরিশোধ করব? পরিবারের ভরণ পোষণ করব কীভাবে? তার প্রশ্নের জবাব দেওয়ার কেউ ছিল না। সবাই ছিলেন নীরব।

পূর্ববর্তী নিবন্ধহেঁটে খাল পার হওয়ার চেষ্টা, স্রোতে ভেসে গেল নানী-নাতি
পরবর্তী নিবন্ধশেখ হাসিনার কারামুক্তি দিবস আজ