পলোগ্রাউন্ডে মাঝে মাঝে ভ্যারাইটি শো হতো, তার চেয়ে একটু বেশি লোক হয়েছে

বিএনপির গণসমাবেশ নিয়ে তথ্যমন্ত্রী

| শুক্রবার , ১৪ অক্টোবর, ২০২২ at ৮:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এই সমাবেশ করার আগে বিএনপি হাঁকডাক দিয়েছিল যে, লাখ লাখ মানুষ হবে এবং চট্টগ্রাম শহরে জনজোয়ার তৈরি হবে। কিন্তু বাস্তবতা হচ্ছে পলোগ্রাউন্ডের এক তৃতীয়াংশও পূর্ণ হয়নি। তিনি বলেন, আমাদের ছেলেবেলায় পলোগ্রাউন্ডে মাঝে মধ্যে ভ্যারাইটি শো হতো। ভ্যারাইটির শোর সময় যতো লোক হতো, বুধবার তাদের সমাবেশে তার চেয়ে একটু বেশি হয়েছে। খবর বাসসের।
মন্ত্রী বলেন, জনগণ যে তাদের ডাকে সাড়া দেয়নি, সেটির প্রমাণ হচ্ছে- সেখানে এমনকি তাদের কর্মীরাও আসেনি। গতকাল (বুধবার) তাদের সমাবেশে কেউ বাধা সৃষ্টি করেনি। নির্বিঘ্নে তারা নোয়াখালী, কুমিল্লা, লক্ষ্মীপুর, বান্দরবন, খাগড়াছড়ি, রামগড়, কক্সবাজার একশ’-দেড়শ’ কিলোমিটার দূর থেকে সবাই এসেছে। এরপরও পলোগ্রাউন্ড মাঠের এক তৃতীয়াংশও পূর্ণ হয়নি।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ বিষয়ে প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ড. হাছান মাহমুদ বলেন, গাইবান্ধার উপনির্বাচনে মাঠে কর্মরত নির্বাচন কমিশনের কর্মকর্তারা লিখিত দিয়েছেন নির্বাচন সুষ্ঠু হয়েছে, কোনো গন্ডগোল হয়নি, আর পাঁচশ’ কিলোমিটার দূরে বসে সিসি ক্যামেরার ফুটেজ দেখে নির্বাচন কমিশন পুরো উপনির্বাচন বাতিল করেছে, যে কারণে জনগণই বলছে কমিশনের এ সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ।
মন্ত্রী বলেন, তবে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের মাধ্যমে এটিও প্রমাণিত হয়েছে যে, নির্বাচন সবসময় নির্বাচন কমিশনের অধিনেই হয়, তাদের সিদ্ধান্তই সবাই ওপরে, সরকারের সেখানে কোনো ভূমিকা নেই। ফলে বিএনপিসহ কেউ কেউ যে তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার প্রভৃতি নানা ধরনের সরকারের ফর্মুলা দেয়, সেটিরও কোনো যৌক্তিকতা নেই।

পূর্ববর্তী নিবন্ধক্যাপ্টেন ও তিন নাবিকসহ ৫ জনের লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধধর্ষণের পর শিশু সুরমাকে হত্যা করে মিন্টু