পলাতক আসামি তারেকের চক্রান্ত শেষ হচ্ছে না : প্রধানমন্ত্রী

| রবিবার , ১৪ নভেম্বর, ২০২১ at ৬:২৭ পূর্বাহ্ণ

বাংলাদেশের অগ্রগতি নিয়ে পলাতক দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান চক্রান্ত করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার সব ধরনের চক্রান্ত মোকাবেলা করে দেশকে এমন একটি অবস্থানে নিয়ে গেছে, যাতে বাংলাদেশকে সম্মান করতে হবে বিশ্বকে।
গতকাল শনিবার দেশে ফেরার আগে প্যারিসে এক নাগরিক সংবর্ধনায় ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে তিনি এ কথা বলেন। প্রবাসী বাংলাদেশি কমিউনিটি এ সংবর্ধনার আয়োজন করে। প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের দেশে স্থাপিত ১০০টি অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার আহ্বান জানান। রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা বাসস জানায়, সংবর্ধনা অনুষ্ঠানে ফ্রান্সসহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। খবর বিডিনিউজের।
প্রধানমন্ত্রী বলেন, ১০ ট্রাক অস্ত্র উদ্ধার ও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পলাতক আসামি তারেক রহমান বিদেশে অবস্থান করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে তারা যে সরাসরি জড়িত, এটা প্রমাণিত সত্য। আর সেই মামলায় তারেক জিয়া সাজাপ্রাপ্ত আসামি। এখন সে সাজাপ্রাপ্ত আসামি হিসেবে পলাতক। পলাতক হিসেবে বাইরে বসে দেশের ভেতরে এখনও তার চক্রান্ত শেষ হচ্ছে না। চক্রান্ত সে চালিয়ে যাচ্ছে। আমরা এই সব চক্রান্ত মোকাবেলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদচিহ্ন অনুসরণ করে বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করতে সক্ষম হওয়ার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, তাই, এখন থেকে কেউ আমাদের অবহেলা করতে পারবে না। বিশ্ব অবশ্যই আমাদের সম্মান করবে কেননা আমরা দেশকে এমন উচ্চতায় নিয়ে এসেছি।
তিনি বলেন, দেশকে বর্তমান অবস্থানে পৌঁছে দিতে তার সরকারকে বিএনপি-জামায়াত জোটের অগ্নিসংযোগ, তাকে হত্যার জন্য হামলার মতো অনেক বাধাবিপত্তি ও ষড়যন্ত্রের মুখোমুখি হতে হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনিরাপদ বাহনে কেন এত দুর্ঘটনা
পরবর্তী নিবন্ধচুয়েটে সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন