পর্দা নামছে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’র

| শুক্রবার , ৩ মার্চ, ২০২৩ at ৬:২৭ পূর্বাহ্ণ

তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’ এর সমাপনী অনুষ্ঠান হতে যাচ্ছে আজ শুক্রবার। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ১৫ দিনব্যাপী চলা আয়োজন একযোগে ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। উপস্থিত থাকবেন আয়োজনের সভাপতি, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। বিশেষ অতিথি থাকবেন সৈয়দ সালাহউদ্দিন জাকী এবং চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মসিহ্‌উদ্দিন শাকের। খবর বাংলানিউজের।

উৎসবে প্রদর্শিত ৩৬ চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’ পুরস্কার প্রদান করা হবে। পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ২০ জন। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারের অর্থমূল্য থাকছে শ্রেষ্ঠ চলচ্চিত্র২ লাখ টাকা।

এছাড়া শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা১ লাখ ৫০ হাজার টাকা, বিশেষ জুরি১ লাখ টাকা, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক, প্রেষ্ঠ সাউন্ড ডিজাইনার এবং শ্রেষ্ঠ প্রোডাকশন ডিজাইনার প্রতিজন পাবেন ৫০ হাজার টাকা করে। মনোনীত ২০ জনের মধ্যে থেকেই অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। অনুষ্ঠান শেষে সকল চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে থাকছে প্রীতি সম্মেলনি।

পূর্ববর্তী নিবন্ধ‘চিরকুট’ ছাড়লেন ইমন কারণ বললেন সুমী
পরবর্তী নিবন্ধশাহরুখের স্ত্রীর নামে জামিন অযোগ্য ধারায় মামলা