পরীমনির স্থায়ী জামিন মিলল

অসুস্থ হয়ে শুয়ে পড়েন এজলাস কক্ষে

আজাদী ডেস্ক | সোমবার , ১১ অক্টোবর, ২০২১ at ৫:৫৭ পূর্বাহ্ণ

বনানী থানার মাদক আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনিকে স্থায়ী জামিন দিয়েছে ঢাকার মহানগর হাকিম আদালত। এ মামলায় পুলিশ প্রতিবেদন হওয়া পর্যন্ত জামিনে ছিলেন পরীমনি। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ অভিযোগপত্র দেওয়ার পর গতকাল রোববার ছিল মামলার ধার্য তারিখ।
পরীমনি এদিন আইনজীবীর মাধ্যমে আদালতে স্থায়ী জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার অভিযোগপত্র গ্রহণ করে পরীমনির জামিন মঞ্জুর করেন। পাশাপাশি বিচারের পরবর্তী ধাপের জন্য মামলার নথিপত্র মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন। খবর বিডিনিউজের।
এদিকে মামলায় আদালতে হাজিরা দিতে এসে অসুস্থ হয়ে এজলাস কক্ষে শুয়ে পড়েছিলেন পরীমনি। গতকাল বিকেলে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে তার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদনের শুনানির পর এ ঘটনা ঘটে।
এ মামলার অভিযোগপত্রভুক্ত তিন আসামির মধ্যে পরীমনির পাশাপাশি কবীর হোসেনকেও জামিন দিয়েছে আদালত। পরীমনির সহযোগী আশরাফুল ইসলাম দিপু এ মামলায় স্থায়ী জামিনে আছেন। পরীমনির পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী। রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগরের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন।
অসুস্থ হয়ে এজলাস কক্ষে শুয়ে পড়েন : বেলা পৌনে ২টার দিকে আদালতে হাজির হয়ে এজলাসের সামনের বেঞ্চে বসেন পরীমনি। তাকে অসুস্থ দেখাচ্ছিল। আইনজীবীও অসুস্থতার কথা জানান। ২টা ১২ মিনিটের আদালতে কার্যক্রম শুরু হলে বেঞ্চ থেকে উঠে কাঠগড়ায় যান পরীমনি। শুনানি চলাকালে ছটফট করছিলেন। মাঝে মাঝে মাস্ক সরিয়ে শ্বাস নিচ্ছিলেন। শুনানি শেষে আদালত তার আবেদন মঞ্জুর করেন।
পরে আদালত থেকে বের হয়ে পাশের আদালতের সামনে গিয়ে দাঁড়ান। সেখানে গণমাধ্যম কর্মীরা পরীমনির ছবি, ভিডিও নিতে ভিড় জমান। পুলিশ সেখান থেকে ভিড় কমানোর চেষ্টা করে। পরে পরীমনি আবার আদালতের ভেতরে চলে যান। সেখানে গিয়ে অসুস্থ হয়ে পড়েন পরীমনি; খালু কবীর হাওলাদারের পায়ের ওপর মাথা দিয়ে বসে থাকেন। তার মাথায় পানি ঢালার পর এক পর্যায়ে বেঞ্চের ওপর শুয়ে পড়েন তিনি। কিছুটা সুস্থ বোধ করলে আদালত ছেড়ে চলে যান পরীমনি।
প্রসঙ্গত, গত ৪ আগস্ট রাতে ঢাকার বনানীতে পরীমনির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তারের পর পরদিন তার বিরুদ্ধে বনানী থানায় মাদক আইনে এ মামলা করা হয়। ৩১ আগস্ট তার জামিনের আদেশ হয় বিচারিক আদালত থেকে। পরদিন তিনি গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান। নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতির ২০১৫ সালে ঢাকার চলচ্চিত্রে অভিষেক ঘটে পরীমনি নামে। এরপর দুই ডজন চলচ্চিত্রে নায়িকার চরিত্র রূপায়ন করেছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধ১২-১৭ বছর বয়সীদের ফাইজারের টিকা দেবে সরকার
পরবর্তী নিবন্ধমাঠে-গুদামে এখনো ৭ লাখ টন লবণ, তবুও আমদানির চেষ্টা