পরীক্ষা কেন্দ্রে মোবাইল রাখায় পর্যবেক্ষককে অব্যাহতি

সাতকানিয়া প্রতিনিধি | শুক্রবার , ৩ ডিসেম্বর, ২০২১ at ৫:৩৪ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি সমমানের পরীক্ষা চলাকালে কেন্দ্রে মোবাইল রাখায় এক কক্ষ পর্যবেক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সাতকানিয়ার বাজালিয়া কর্নেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। তার নাম মো. নুর উদ্দিন। তিনি ওই কলেজের গণিত বিষয়ের শিক্ষক।
সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আজিম শরীফ বলেন, গতকাল কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি সমমানের ব্যবসায় ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে নুর উদ্দিন একটি কক্ষে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করছিলেন। এসময় সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেম-তুজ জোহরা ওই কেন্দ্র পরিদর্শনে যান। তিনি নুর উদ্দিনের কাছে মোবাইল দেখতে পান। ফলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
কর্নেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম সিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নুর উদ্দিন ভুলবশত তার সাথে মোবাইল রেখে দেয়। কেন্দ্র পরিদর্শনে আসলে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ জোহরা তার কাছে দেখতে পেয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তাই তাকে কক্ষ পর্যবেক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ জোহরা জানান, পরীক্ষা চলাকালে কেন্দ্রে দায়িত্বে থাকা সকলের মোবাইল ব্যবহার করা নিষেধ। কিন্তু নুর উদ্দিন কাছে মোবাইল পাওয়া যায়। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ সর্বাধিক রেমিটেন্স গ্রহণকারী ৮ম ও ৬ষ্ঠ বৃহত্তম অভিবাসী প্রেরণকারী দেশ
পরবর্তী নিবন্ধ১৩ আসামির মৃত্যুদণ্ড