পরিস্থিতি থমথমে, নয় জনের বিরুদ্ধে মামলা, আটক ৩

নাইক্ষ্যংছড়ি কলেজ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ জুন, ২০২২ at ৭:৫৫ পূর্বাহ্ণ

 

 

নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারী কলেজের ছুরি মারার ঘটনায় মামলায় আরো ২ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। এ নিয়ে আটকের সংখ্যা দাড়ালো ৩ জনে। বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ টানটু সাহা। তিনি জানান, কলেজে শনিবারের ঘটনায় ৯ জনকে আসামী করে ১ টি মামলা হয়েছে। এদের মধ্যে ৩ জনের নাম উল্লেখ করা হয়। বাকীরা অজ্ঞাত।

তিনি আরো জানান,আটককৃত আসামীরা হলো রাকিবুল ইসলাম (২১) রহিমুল্লাহ (২১) ও মো ইসা (২০)। প্রথম ২ জনের বাড়ি পার্শ্ববর্তী রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে। অপর জনেন বাড়ি রামুর গর্জনিয়ায়। তারা ৩ জনই এ কলেজের ছাত্র। মামলাটি করেন ঘটনায় ছুরিকাহত আক্তার হোসেনের ভাই রামু উপজেলা ছাত্রলীগ নেতা ইমাম হোসেন ইমরান।

মামলার বাদী তার এজাহারে উল্লেখ করেন,তার ভাই মেধাবী ছাত্র। পাশাপাশি আসামীরা উচছৃংখল ও সন্ত্রাসী। তারা নিয়মিত ইভটিজিং করে ছাত্রীদের সাথে।

এছাড়া ছুরি সহ অস্ত্র নিয়ে কলেজে আসেযায় । ঘটনার দিনও তারা এ ধরনের ঘটনা ঘটিয়ে তার ভাই ও তার এলাকার অপর আহত সাগরকে ছুরিকাঘাত করে। তারা দুজনই এখন হাসপাতালে। তাদের মধ্যে সাগরের অবস্থা আশংকাজনক। এদিকে কলেজের সাধারণ ছাত্রছাত্রীদের দাবি, তারা চায় তাদের শিক্ষা প্রতিষ্ঠানকে রাজনীতি মুক্ত করতে। নাম প্রকাশ না করার শর্তে এসব শিক্ষার্থী আরো বলেন,তাদের প্রতিষ্ঠান প্রধানের সামনে ন্যক্কারজনক ঘটনা ঘটে সে দিন। কিন্তু কলেজ প্রধান সেদিনও কোন ব্যবস্থা নিতে পারেন নি। এর আগেও এধরনের অনেক ঘটনা ঘটলেও তিনি শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন বার বার। তারা এসব অবস্থার উত্তরণ চায়। উল্লেখ্য,গত শনিবার সকাল সাড়ে ৯ টায় নাইক্ষংছড়ি হাজি এম এ কালাম সরকারী কলেজ ক্যম্পাসে উপর্যপুরি ছুরিকাঘাতে ২ ছাত্র গুরুতর আহত হয়েছিলো। তারা হলোশহিদুল কামাল (১৭) সে কাউয়ারখোপের নুর মোহাম্মদের ছেলে।

অপরজন আক্তার হোসেন (১৭)। সে একই এলাকার আবল শাহমার ছেলে। এদের একজনের অবস্থা গুরুতর। এ ঘটনার জের ধরে আহত ছাত্রের সমর্থকরা নাইক্ষ্যংছড়িরামু অবরোধ অবরোধ করে রাখে ৬ ঘন্টা। কক্সবাজার সদর আসনের এমপি ও জেলা পুলিশ সুপারের আশ্বাস ও হস্তক্ষেপে তারা অবরোধ তুলে নেন। এরই সূত্র ধরে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা হয় রোববার রাতে।

পূর্ববর্তী নিবন্ধবকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি বাবদ ৩ লক্ষ ৮৫ হাজার টাকা
পরবর্তী নিবন্ধদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ত্বরান্বিত হবে : মেয়র