পতেঙ্গা ও ইপিজেডে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চসিকের অভিযান, ১১ জনকে জরিমানা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৫ জানুয়ারি, ২০২৩ at ৬:২৮ পূর্বাহ্ণ

নগরীর পতেঙ্গা ও ইপিজেডের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে সিটি কর্পোরেশন। অভিযানে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি ১১ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন এসব অভিযান পরিচালনা করেন।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, নগরীর পতেঙ্গা থানার বিজয় নগর, ইপিজেড থানার সন্টগোলা ক্রসিং থেকে ইপিজেড পর্যন্ত ভিআইপি রোডের উভয় পার্শ্ব ও ইশান মিস্ত্রি হাট এলাকার ফুটপাত ও নালার জায়গা দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ, দোকানের অংশ বর্ধিত করে ফুটপাতে মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় শতাধিক অবৈধ দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় রাস্তা দখল করে দোকান বর্ধিত করার দায়ে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

অন্যদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর একটি অভিযানে নগরীর সদরঘাট রোডের উভয় পাশের রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা ও নির্মাণ সামগ্রী রাখার দায়ে ১০ ব্যক্তির বিরুদ্ধে মামলা দাযের করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সহায়তা প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধঘন ঘন সোশাল মিডিয়ায় উঁকি প্রভাব ফেলে কিশোর মস্তিষ্ক গঠনে
পরবর্তী নিবন্ধদেশকে স্বপ্নের ঠিকানায় নিতে ছাত্রলীগ ভূমিকা রাখবে : তথ্যমন্ত্রী