পটিয়া ছাত্রলীগের স্মারকলিপি

যানজট নিরসন

পটিয়া প্রতিনিধি | শনিবার , ১২ নভেম্বর, ২০২২ at ৮:৫৬ পূর্বাহ্ণ

এইচএসসি পরীক্ষার সময় শিক্ষার্থীদের নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর লক্ষ্যে যানজট নিয়ন্ত্রণের জন্য পটিয়া উপজেলা নির্বাহী অফিসার এবং ট্রাফিক ইন্সপেক্টরকে স্মারকলিপি দিয়েছে পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ। উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহেদ খান হৃদয়ের নেতৃত্বে গত বুধবার বিকেলে এ স্মারকলিপি প্রদান করা হয়।
জানা যায়, চলতি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে যানজটের কারণে পটিয়া কলেজের মানবিক বিভাগের একজন শিক্ষার্থী নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রে পৌঁছাতে না পারায় পরীক্ষায় অংশগ্রহণ করা সম্ভব হয়নি। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। অভিযোগ রয়েছে, ইন্দ্রপোলে ব্রিজ ও সড়ক নির্মাণ কাজের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। একইভাবে শান্তির হাট থেকে বাদামতল পর্যন্ত সড়ক প্রশস্তকরণ কাজের কারণে মহাসড়কে সব সময় যানজট লেগেই থাকে।
ছাত্রলীগ নেতা শাহেদ খান হৃদয় জানান, সড়কে অব্যবস্থাপনা রেখে পরীক্ষার্থীদের নির্ধারিত সময়ে উপস্থিত হতে বলা হাস্যকর ব্যাপার। সড়কে যে সমস্ত উন্নয়ন কাজ চলছে ঠিকাদার প্রতিষ্ঠান বিকল্প ব্যবস্থা তৈরি না করায় শিক্ষার্থীসহ সকল যাত্রীদের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। এছাড়া পৌর সদরের মুন্সেফ বাজার, পোস্ট অফিস মোড়, থানার মোড়, ডাক বাংলোর মোড়, পটিয়া কলেজের পূর্ব গেইটে যানজট নিয়ন্ত্রণে প্রশাসন ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছে। যে কারণে শিক্ষার্থীদের নির্ধারিত সময়ে পৌঁছানো রীতিমত চ্যালেঞ্জিং বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ কারণে আমরা পটিয়া উপজেলা নির্বাহী অফিসার এবং টিআইকে স্মারকলিপি দিয়েছি। প্রশাসন যদি আমাদের সহযোগিতা চায় প্রয়োজনে আমরা স্বেচ্ছায় পরীক্ষার দিনগুলোতে ট্রাফিক নিয়ন্ত্রণে সহযোগিতা করব।
এ সময় উপস্থিত ছিলেন পটিয়া কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু নাঈম মারুফ, পটিয়া উপজেলা গণ শিক্ষা বিষয়ক উপসম্পাদক জাবেদুল ইসলাম, ফয়েজ, প্রিতম, সাজ্জাদ, আলবি, অভি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবিপ্লব উদ্যানে চবি ছাত্রদলের শ্রদ্ধা জ্ঞাপন
পরবর্তী নিবন্ধফটিকছড়ির দৌলতপুরে সুন্নি সম্মেলন