পটিয়া ও হাটহাজারীতে গ্রেপ্তার আরো ৮

থানায় হেফাজতের হামলা

আজাদী ডেস্ক | রবিবার , ১১ এপ্রিল, ২০২১ at ৫:৪১ পূর্বাহ্ণ

পটিয়া ও হাটহাজারী থানায় হামলা ও নাশকতার ঘটনায় আরো ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
পটিয়া প্রতিনিধি জানান, গত শুক্রবার রাতে হেফাজতে ইসলামের ৫ জন কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার শোভনদণ্ডী ইউনিয়নের বাসিন্দা ইমতিয়াজ হোসেন (৩৬), একই ইউনিয়নের আরিফুল ইসলাম (৩৪), মালিয়ারা এলাকার বাসিন্দা জসিম উদ্দিন (৪২), খোরশেদ আলম (৪৪) ও বেলাল উদ্দিন (৩৮)। গতকাল শনিবার তাদের আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন পটিয়ার থানার ওসি রেজাউল করিম মজুমদার।
পুলিশ জানায়, পটিয়া থানায় হামলা ও নাশকতার ঘটনায় এ পর্যন্ত হেফাজতের ৭ জন কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে ৩১ মার্চ রাতে পটিয়া থানার উপপরিদর্শক বোরহান উদ্দিন বাদী হয়ে দলটির ৭শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন।
হাটহাজারী প্রতিনিধি জানান, থানা ভবন, ভূমি কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন মো. কামরুল, মো. হাসান ও মো. মারুফ। এছাড়া আরো একজনকে গ্রেপ্তার করার কথা শোনা গেলেও এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে থানা সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, ওই ব্যক্তির ব্যাপারে যাচাই-বাছাই চলছে।
এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারী মডেল থানার ওসি রফিকুল আলমের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে মামলার ঘটনায় নিয়মিত আসামি গ্রেপ্তার করা হচ্ছে বলে জানান তিনি।
উল্লেখ্য, গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হাটহাজারীতে হেফাজতে ইসলামের বিক্ষোভকালে বিভিন্ন স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে এসব ঘটনায় ৩০ মার্চ রাতে ৬টি মামলা দায়ের করা হয়।

পূর্ববর্তী নিবন্ধএনায়েত বাজারে হেলে পড়েছে ৫ তলা ভবন
পরবর্তী নিবন্ধপুলিশকে টার্গেট করে হামলা ও গুজব ছড়ানোর দায়িত্বে