পটিয়ায় হেলে পড়া ভবনে ঝুঁকি নিয়ে বসবাস

পটিয়া প্রতিনিধি | শনিবার , ১২ মার্চ, ২০২২ at ৫:৫৮ পূর্বাহ্ণ

পটিয়া পৌর সদরের একটি ছয়তলা ভবন হেলে পড়েছে পাশের অন্য একটি বহুতল ভবনের উপর। ফলে ঝুঁকিতে বসবাস করছে ভবন দুটির বাসিন্দারা। পৌর কর্তৃপক্ষ হেলে পড়া ভবনটি ব্যবহার বন্ধ রাখার নির্দেশ দিলেও তা কার্যকর হচ্ছে না। যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী। অপরদিকে পৌরকর্তৃপক্ষ শুধুমাত্র একটি কাগুজে নোটিশ দিয়ে দায় সারছেন বলে অভিযোগ স্থানীয়দের।
জানা গেছে, পটিয়া পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর বুলবুল আকতারের বাসার পূর্ব পাশে প্রবাসী মোহাম্মদ হাসানের ৬তলা বিশিষ্ট বহুতল ভবনটি গত ২৬ নভেম্বর ভূমিকম্পে পার্শ্ববর্তী আহমদ উল্লাহর বিল্ডিয়ের পাশে হেলে পড়ে। ভবনটি ১ ফুট হেলে পড়েছে এবং ঝুকিপূর্ণ অবস্থায় আছে। পরে আহমদ উল্লাহ পৌর কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করেন। গত ২০ ডিসেম্বর পৌরসভা কর্তৃপক্ষ ঝুকিপূর্ণ ভবনটি ব্যবহার বন্ধ করার নির্দেশ দেন।
স্থানীয় ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন আজাদ জানিয়েছেন, হেলে পড়া ভবনটির বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে বন্ধ করার নোটিশ দেওয়া হয়েছে। নোটিশ পাওয়ার পরও ভবনটি বন্ধ না করায় তা এলাকার জন্য বড় ধরনের ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে।
পটিয়া পৌরসভার সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানিয়েছেন, ভূমিকম্পে ভবন হেলে পড়ার বিষয়টি একজনের লিখিত অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন পরিদর্শন করে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পৌর কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে বসবাস করে আসলে ভবন মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবাঘাইছড়ির দুর্গম সাত গ্রামে বিদ্যুতের আলো
পরবর্তী নিবন্ধচা থেকে টি-কোলা