পটিয়ায় ধর্ষণের শিকার তরুণী ৯ মাসের অন্তঃসত্ত্বা

আদালতে মামলা

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৬ মার্চ, ২০২১ at ১২:১০ অপরাহ্ণ

পটিয়ায় ধর্ষণের শিকার বুদ্ধি প্রতিবন্ধী এক তরুণী (২০) ৯ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এই ঘটনায় মনছুর আলম (২৪) নামে একজনকে বিবাদী করে তরুণীর বাবা গতকাল সোমবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে ধর্ষণ মামলা দায়ের করেছেন। অভিযুক্ত মনছুর উপজেলার কচুয়াই ইউনিয়নের আজিমপুর মুন্সী বাড়ির ছেলে।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০২০ সালের ১১ জুন রাত ১০টায় ওই তরুণী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হন। এসময় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা মনছুর অস্ত্রের ভয় দেখিয়ে ওই তরুণীকে ধর্ষণ করে। বিষয়টি ওই তরুণী প্রাথমিক অবস্থায় গোপন করে। এর মধ্যে ঘটনার ৫ মাস পর তার শারীরিক অবস্থার পরিবর্তন দেখে মায়ের জিজ্ঞাসাবাদে সে সব খুলে বলে।
ভিকটিমের মা ও বাবা জানান, তাদের মেয়ে বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় তাকে জোর করে ধর্ষণ করলেও সে এতদিন বিষয়টি কাউকে জানাতে পারেনি।
এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী আলমগীর আলম জানান, তরুণীকে ধর্ষণের অভিযোগে চট্টগ্রাম জজ কোর্টে একটি মামলা দায়ের করা হয়েছে। আদালত শুনানি শেষে মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে গণ্য করার জন্য পটিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
জানতে চাইলে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, ধর্ষণ মামলার বিষয়ে থানায় এখনো পর্যন্ত কাগজপত্র আসেনি। মামলার কাগজপত্র পেলে বিবাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় শব্দসৈনিক ডা. সুলতান উল আলমের ইন্তেকাল
পরবর্তী নিবন্ধউত্তর জেলা আ. লীগের আলোচনা সভা আজ