পটিয়ায় আগুনে পুড়ল ইলেক্ট্রনিক্স পণ্যের শো-রুম

পটিয়া প্রতিনিধি | বুধবার , ৩১ আগস্ট, ২০২২ at ১১:১২ পূর্বাহ্ণ

পটিয়ায় ভয়াবহ আগুনে পুড়ল এক ইলেক্ট্রনিক্স পণ্যের শো-রুম। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে পটিয়া পৌর সদরের আলম প্লাজা মার্কেটের দ্বিতীয় তলায় অবস্থিত রয়েল ইলেক্ট্রনিক্স নামের দোকানে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এটি মূলত ‘ভিশন’ নামের একটি ইলেক্ট্রনিক্স কোম্পানির শো-রুম। আগুনে শো-রুমের টিভি, ফ্রিজসহ বিভিন্ন পণ্য আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
জানা গেছে, পৌর সদরের আলম প্লাজায় রয়েল ইলেক্ট্রনিক্স নামের একটি দোকানের বৈদ্যুতিক সাইনবোর্ড থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। এক পর্যায়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়লে লোকজন নেভানোর চেষ্টা করে। এ সময় আগুনের কালো ধোঁয়ার কুণ্ডলীতে পুরো এলাকা অন্ধকার হয়ে যায়। পরে পটিয়া ফায়ার সার্ভিসের একটি টিম ও স্থানীয় ব্যবসায়ীরা দীর্ঘ প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নিভাতে গিয়ে দগ্ধ হয়েছেন মার্কেটের ব্যবসায়ী পটিয়া পৌর সদরের আলী আকবরের পুত্র মো. কায়সার (৩৫)। তাকে পটিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রয়েল ইলেক্ট্রনিঙের স্বত্বাধিকারী মোহাম্মদ সেলিম জানিয়েছেন, তাদের প্রতিষ্ঠানের বাইরের একটি সাইনবোর্ড থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত ছড়িয়ে দোকানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এতে নগদ প্রায় ১২ লাখ টাকা ও কোটি টাকার অধিক ফ্রিজ, টিভিসহ বিভিন্ন ইলেকট্রনিঙ পণ্য পুড়ে যায়।
এ বিষয়ে পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার সাইদুল ইসলাম জানান, বৈদ্যুতিক সাইন বোর্ডের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দীর্ঘ দেড় ঘণ্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

পূর্ববর্তী নিবন্ধ৬ ভাইয়ের মৃত্যুর জন্য পর্যাপ্ত ক্ষতিপূরণে হাইকোর্টের রুল
পরবর্তী নিবন্ধকাউন্সিলরদের কাছে করদাতা সুরক্ষা পরিষদের স্মারকলিপি