পটিয়ায় আট ভাইস চেয়ারম্যান প্রার্থী ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে

শফিউল আজম, পটিয়া | শনিবার , ২৫ মে, ২০২৪ at ৭:২৮ পূর্বাহ্ণ

আসন্ন ২৯ মে তৃতীয় ধাপের ষষ্ঠ পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পটিয়ায় প্রচারপ্রচারণা জমে উঠেছে। সকাল থেকে রাত অবধি ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার সবখানে চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। উপজেলার ১২৮টি কেন্দ্রে পটিয়ার ৩ লাখ ৩৪ হাজার ৫৪৪ জন ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করে ছুটছেন আট পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার পটিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রতিদ্বন্দ্বী প্রাথীর মধ্যে ‘হার্ড কনটেস্ট’ হবে। জয়পরাজয়ে কঠিন সমীকরণে রয়েছে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। একজন ছাড়া সব প্রার্থীই তরুণ প্রজন্মের। যার কারণে তরুণ প্রজন্মকে সাথে নিয়েই মাঠ চষে বেড়াচ্ছেন প্রত্যেক প্রার্থী। তীব্র তাপদাহ উপেক্ষা করে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটার ও শুভাকাঙ্খীদের দ্বারে দ্বারে ছুটছেন তারা। অনেক প্রার্থী কয়েকটি ইউনিয়ন ও ওয়ার্ডকে টার্গেট করে প্রচারণা চালাচ্ছেন। সেখানকার সর্বোচ্চ ভোট নিজের পক্ষে আনতে কাজ চালিয়ে যাচ্ছেন বলে কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়। পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সদস্য ও বিনির্মাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু ছালেহ মুহাম্মদ শাহরিয়ার (উড়োজাহাজ), পটিয়া উপজেলা আ. লীগের সাবেক শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আশীষ তালুকদার (তালা), পটিয়া কেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. এমদাদুল হাসান (বই), পটিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ঝুলন দত্ত (চশমা), পটিয়া উপজেলা আ. লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন রাজধন (টিয়া পাখি), দক্ষিণ জেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সংগঠক সাইফুল হাসান টিটু (মাইক), প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম চট্টগ্রাম দক্ষিণ জেলার যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সাবেক ছাত্রনেতা মুহাম্মদ নাজিম উদ্দীন (টিউবওয়েল) ও পটিয়া উপজেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বেলাল উদ্দিন (বৈদ্যুতিক বাল্ব)

গত কয়েকদিন নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায়, ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মাইক, হ্যান্ডবিল, প্রচারপত্র বিলি ছাড়াও নানান রকম গান বাজিয়ে তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার প্রচারণায় বেশ সরব হয়ে উঠেছেন সব প্রার্থী। প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে ফেসবুকে প্রার্থীদের কর্মী সমর্থকরা তাদের পছন্দের প্রার্থীদের প্রতীক সম্বলিত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে ভোট প্রার্থনা ও প্রচারণায় মেতে উঠেছেন।

পূর্ববর্তী নিবন্ধদুই প্রার্থীকে জেতাতে জাবেদ সমর্থিতরা একাট্টা
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় ব্রিজের গোড়ায় মাটি ধস