নোংরা পরিবেশে তৈরি হচ্ছে সেমাই, জরিমানা

আছাদগঞ্জে বিপুল পরিমাণ পলিথিন ব্যাগ জব্দ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

রমজানকে সামনে রেখে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশে সেমাই প্রস্তুত করার অপরাধে বাকলিয়া থানাধীন রাজাখালীস্থ আবদুল মান্নান সেমাই কারখানাকে (৪৭ মার্কা সেমাই) ৮০ হাজার টাকা ও রফিক ফুড প্রোডাক্টসকে (ডাবল আম মার্কা সেমাই) ৭০ হাজার টাকা জরিমানা করেছেন চসিকের ভ্রাম্যমান আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।
আছাদগঞ্জে ওসমানিয়া লেনে পলিথিন ব্যাগ জব্দ :
এদিকে নগরীর আছাদগঞ্জের ওসমানিয়া লেন থেকে নিষিদ্ধ ঘোষিত বিপুল পরিমাণ পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। গতকাল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অপর একটি অভিযানে এ সব নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।
অভিযানে সিটি কর্পোরেশনের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা প্রদান করেন। চসিকের মেয়র রেজাউল করিম চৌধুরীর সহায়তায় চসিকের জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন দীর্ঘদিন নগরীতে পলিথিন বিরোধী সচেতনতা মূলক কর্মসূচি পালন করে আসছেন। নগরীর বিভিন্ন বাজারে ও প্রতিষ্ঠানে তিনি পলিথিনের বিরুদ্ধে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছেন। সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশের সহায়তায় বিভিন্ন সময় অভিযানও চালানো হয়েছিল। তারপরও নগরীতে নিষিদ্ধ পলিথিন বন্ধ হয়নি। বিভিন্ন বাজারে এখানো পলিথিন চলছে। গতকাল এই নিষিদ্ধ পলিথিনের বিরুদ্ধে আবারো অভিযান চালানো হয়েছে। তাতে বিপুল পরিমাণ পলিথিন জব্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচার মাস পর করোনায় নতুন কেউ শনাক্ত হয়নি চট্টগ্রামে
পরবর্তী নিবন্ধসন্দ্বীপে খালের উপর নির্মিত ১৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ