নেপালের সাবেক প্রধানমন্ত্রীর সাথে ইলেকশন মনিটরিং ফোরাম নেতৃবৃন্দের সাক্ষাৎ

| রবিবার , ১৭ জুলাই, ২০২২ at ১১:০৫ পূর্বাহ্ণ

বিগত দশকে বাংলাদেশ ব্যবসা-বাণিজ্য ও কূটনৈতিকভাবে ইর্ষণীয় সফলতা অর্জন করেছে। বাণিজ্যিক অগ্রগতি ও উন্নতির লক্ষ্যে বাংলাদেশের সাথে নেপাল, ভারত, ভূটান একযোগে কাজ করতে নানাবিধ যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা বাস্তবায়ন হলে সকলেই এর সুফল ভোগ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব ও অসীম সাহসিকতা এ অগ্রগতির কারণ।

নেপাল-বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। এ সম্পর্ক আরো উন্নয়নে বর্তমান সরকার যথেষ্ট আন্তরিক বলে মন্তব্য করেন নেপালের সাবেক প্রধানমন্ত্রী ঝালা নাথ খানাল। গতকাল শনিবার নেপাল কাঠমুন্ডুস্থ সাবেক প্রধানমন্ত্রী ঝালা নাথ খানালের সাথে সৌজন্য সাক্ষাত করেন ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী।

সাক্ষাতকালে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন নেপালের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. নজির মিয়া, মুসলিম কমিশনের সদস্য অ্যাডভোকেট মাহামাদীন আলী, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি মিজানুর রহমান মজুমদার, কেন্দ্রীয় পরিচালক ড. মুহম্মদ মাসুম চৌধুরী ও আজীবন সদস্য ইফতেখার আবেদীন চৌধুরী। সাক্ষাতকালে মানবাধিকার নেতৃবৃন্দ আগামী ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলনে নেপালের সাবেক প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ‘জলবায়ু পরিবর্তন রোধে গাছের বিকল্প নেই’
পরবর্তী নিবন্ধটি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বললেন তামিম