নেত্রীর শাস্তিতে অনেকে বড় জায়গা থেকে নেমে গেছে : কাদের

| শুক্রবার , ৫ এপ্রিল, ২০২৪ at ৬:৪৫ পূর্বাহ্ণ

অপরাধ করলে জেল জরিমানার বাইরে নেত্রীর শাস্তিও যে আছে, সে কথা আওয়ামী লীগের সবাইকে মনে করিয়ে দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, দলে কিছু শাস্তি শেখ হাসিনা নানাভাবে দিয়ে দিয়েছেন। কতজন অনেক বড় জায়গা থেকে নেমে গেছে। মুজিবনগর দিবস সামনে রেখে গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগের সাংগঠনিক জেলা শাখাগুলোর নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় কথা বলছিলেন ওবায়দুল কাদের। খবর বিডিনিউজের।

নেতাকর্মীদের সতর্ক করে তিনি বলেন, শুধু জেলে পুড়লেই শাস্তি, গায়ে আঘাত করলেই শাস্তি, শাস্তি অনেক রকম। এবার নেত্রী যে কৌশল নিয়েছেন, দলের মধ্যে কেউ ফ্রি স্টাইল করলে শাস্তি কিন্তু পেতেই হবে। সব নোট করে রাখেন, সময়মত ব্যবস্থা নেবেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী কাদের বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সংকট কাটিয়ে উঠেছি। তারা (বিএনপি) ভেবেছিল ইলেকশন হলেও দুর্ভিক্ষ হবে, সরকার পাঁচ দিনও টিকবে না। আবোল তাবোল বলা তাদের রাজনীতি। আমরা সেদিকে মন দেব না। আমরা ঐক্যবদ্ধ থাকলে কেউ আমাদের ক্ষতি করতে পারবে না। ইলেকশন হয়ে গেছে, সামনে উপজেলা নির্বাচন, আমাদের নিজেদের মধ্যে দ্বন্দ্ব সংঘাত, মনোমালিন্য এসব যদি দৃশ্যপটে হাজির করা হয় তাহলে আমাদের চলার পথ কঠিন হয়ে যাবে।

সংসদ সদস্য বা মন্ত্রীরা কেউ যেন উপজেলা নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা না করেন, সে বিষয়েও সবাইকে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা কেউ করবেন না। কেউ প্রার্থী হতে চাইলে হবে, বাধা নেই। নৌকা দেওয়া হচ্ছে না কিছু বাস্তব পরিস্থিতির কারণে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিএনপি করে নাই, তারপরও ৪২.৮ শতাংশ টার্ন আউট। এটা সারা পৃথিবীর স্ট্যান্ডার্ডে সন্তোষজনক।

যাই ঘটুক, দলের সভাপতি শেখ হাসিনার ওপর আস্থা রাখার আহ্বান জানিয়ে কাদের বলেন, একজনকে নেতা মানি, তিনি প্রমাণ করেছেন, তিনিই সঠিক ক্রাইসিস ম্যানেজার। তাকে হাল ধরতে দিন। তার পিছনে আমরা ঐক্যবদ্ধ আছি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহর সভাপতিত্বে সভায় যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআজ গোলামুর রহমান মাইজভাণ্ডারী (ক.) এর বার্ষিক ওরশ
পরবর্তী নিবন্ধক্ষুধিত চাঁদ