নেই যানজট, স্বস্তিতে যাত্রীরা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ৭ মে, ২০২২ at ৬:২৬ পূর্বাহ্ণ

ঈদুল ফিতরের ছুটি শেষে এবার স্বস্তিতেই শহরে ফিরছে কর্মজীবী মানুষ। ঢাকাচট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বিভিন্ন বাস স্টপেজ পয়েন্টে গত বৃহস্পতিবার থেকেই চট্টগ্রামমুখী মানুষের আনাগোনা দেখা যাচ্ছিল। গতকাল শুক্রবার বিকেল থেকে এর চাপ বাড়তে থাকে। তবে মহাসড়কের কোথাও চিরচেনা যানজট না থাকায় অনেকটা স্বস্তিতে গন্তব্যে ফিরেছে যাত্রীরা।

আধা ও বেসরকারি ক্ষেত্রে শনিবার থেকে কর্মদিবস। তাই বাস স্টপেজগুলোতে গতকাল শহরমুখী মানুষদের কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে। উপজেলার বারইয়াহাট, মস্তাননগর বিশ্বরোডের মুখে, ঠাকুরদীঘি, মিঠাছরা, নয়দুয়ারিয়া, নিজামপুর, বড়দারোগারহাট বিভিন্ন স্ট্যান্ডে পুরো বিকেল জুড়েই নারী পুরুষসহ সকল শ্রেণিপেশার মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। তবে কেউ আগে কেউ পরে যাবার সুবিধা এবার শুরু থেকেই থাকায় সহজে বাস পাওয়া ও বাসগুলোতে স্বাভাবিক সিট পেয়েছেন যাত্রীরা।

মিঠাছরা থেকে চট্টগ্রামগামী যাত্রী সাইফুল কবির জানান, আমি একটি প্রাইভেট ফার্মে চাকরি করি। ঈদে এবার বাড়ি আসতে কোনো সমস্যা হয়নি। ফেরার দিন শুক্রবার দুপুরের পর বাসে উঠে দেড় ঘণ্টাতেই চট্টগ্রাম এ কে খান নেমে বাসায় পৌঁছে গেছি। কোথাও কোনো যানজট হয়নি। মীরসরাই থেকে ঢাকামুখী গৃহিনী শান্তা ইসলাম বলেন, বিকেল ৩টায় বাসে উঠে ৭টায় ঢাকার সায়েদাবাদ পৌঁছে গেছি। কোথাও কোনো যানজট হয়নি প্রতিবারের মতো। এমন স্বস্থির ঈদ যেন অনেক বছর পর পেলাম। বিশেষ করে ঢাকা শহর থেকে বের হওয়া, আবার পথে পথে কুমিল্লা, ফেনীতে যানজট, আবার মীরসরাই এলাকায়ও যানজট হত অন্য বছর। এবার ঈদ যাত্রা বেশ মনোরম ও নির্ঝঞ্ছাট হওয়ায় স্বস্তি লেগেছে বেশ।

মীরসরাই থানার ওসি কবির হোসন বলেন, দিবারাত্রী পুলিশ টিম মহাসড়কসহ সর্বত্র নিরাপত্তা নিশ্চিতে মাঠে রয়েছে। আশা করছি শেষ পর্যন্ত ঈদের আনন্দে কোথাও ব্যত্যয় ঘটবে না।

পূর্ববর্তী নিবন্ধএসিডে ঝলসে গেছে তরুণী প্রেমিক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধলালদীঘির মাঠ শীঘ্রই উন্মুক্ত করে দেয়া হবে : নওফেল