‘নীতির প্রশ্নে আপসহীন ছিলেন কফিল উদ্দিন’

| বৃহস্পতিবার , ২৪ ডিসেম্বর, ২০২০ at ১০:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, নীতি, আদর্শ ও সততার প্রশ্নে আজীবন আপসহীন ছিলেন কফিল উদ্দিন। আওয়ামী লীগের রাজনীতিতে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। স্বাধিকার আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ চট্টগ্রামের উন্নয়ন আন্দোলনের বলিষ্ঠ সংগঠক কফিল উদ্দিনের মতো সৎ ও ত্যাগী নেতা বর্তমান সময়ে রাজনীতিতে বিরল। একাত্তরের মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে আমৃত্যু উচ্চকণ্ঠ ছিলেন তিনি।
নগরীর বাকলিয়া মিয়ার বাপের বাড়ির মাঠে সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম জেলা ও মহানগরের উদ্যোগে সংগঠনের মহানগর শাখার সাবেক সভাপতি ও প্রাক্তন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এম. কফিল উদ্দিনের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের মহানগর সভাপতি ডা. সরফরাজ খান চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের জেলা সভাপতি নুরুল আলম মন্টু ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমেদ। প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। আলোচনায় অংশ নেন সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, ফজল আহমেদ, ফোরকান উদ্দিন আহমেদ, বাদশা মিয়া, সেলিম চৌধুরী, মুক্তিযোদ্ধা ছৈয়দ আহমেদ, লেয়াকত হোসেন, অ্যাড. ইফতেখার রাসেল, আবদুল মালেক খান প্রমুখ। পরিবারের পক্ষে বক্তব্য রাখেন এম কফিল উদ্দিনের সন্তান মাওলানা ওয়াহেদ মুরাদ। সভায় সম্প্রসারিত বাকলিয়া এক্সেস রোড এম কফিল উদ্দিনের নামে নামকরণের জন্য চসিকের কাছে দাবি জানান বক্তারা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের অগ্রগতি ঠেকাতে তৎপর একটি মহল