চট্টগ্রামের অগ্রগতি ঠেকাতে তৎপর একটি মহল

ট্রেড লাইসেন্স প্রদান অনুষ্ঠানে চসিক প্রশাসক

| বৃহস্পতিবার , ২৪ ডিসেম্বর, ২০২০ at ১০:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, বাণিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রামের ব্যবসা-বাণিজ্যের সম্ভাবনা ও অগ্রগতি ঠেকাতে একটি মহল সবসময় তৎপর। তাদের এই অপতৎপরতা রুখে দিতে হবে। জাতীয় খাতে রাজস্ব আয়ের সিংহভাগের যোগানদাতা চট্টগ্রামের ব্যবসা-বাণিজ্যের সম্ভাবনা ছিনিয়ে নেয়ার এই পরিকল্পনাকে নস্যাৎ করে দিতে হবে।
গতকাল বুধবার নগরীর পাথরঘাটা আনসার ক্লাব সংলগ্ন চসিক রাজম্ব সার্কেল-৩ এর স্পট হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স প্রদান অনুষ্ঠান উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ সদর দপ্তর ঢাকায় স্থানান্তরের কারণে চট্টগ্রাম এখন ব্যবসা-বাণিজ্যে ক্রমাগত পিছিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছায় চট্টগ্রামে ফ্লাইওভার, কর্ণফুলীর তলদেশে টানেল, মহেশখালীতে গভীর সমুদ্র বন্দর, বে-টার্মিনাল নির্মাণের পাশাপাশি ঘুনধুম থেকে মিয়ানমার হয়ে চীন পর্যন্ত রেললাইন স্থাপনের যে প্রক্রিয়া চলছে, তা সম্পন্ন হলে চট্টগ্রামের সাথে দক্ষিণ-পূর্ব এশিয়া ও সার্কভুক্ত রাষ্ট্রগুলোর সাথে ইন্টার কানেক্টিভিটি বৃদ্ধি পাবে। এতে আন্তর্জাতিক বাণিজ্যে যুক্ত হয়ে চট্টগ্রাম ও দেশের অর্থনীতি সমৃদ্ধির পথে যাত্রা করবে। এই অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। তাই নগরীর উন্নয়ন, আলোকায়ন, পরিচ্ছন্নতার স্বার্থে নগরবাসীকে পৌরকর প্রদান করতে হবে।
রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতিমা চৌধুরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার পরিচালক মোহাম্মদ ছগির আহমেদ, বিপণী বিতান ব্যবসায়ী ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ছগির, পাথরঘাটা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর, আল মাদানী দাতব্য চিকিৎসালয়ের মেডিকেল অফিসার ডা. হাজেরা নাজনীন, কর-কর্মকর্তা (লাইসেন্স) জানে আলম, কর-কর্মকর্তা (কর) মেজবাহ উদ্দীন ও উপ-কর কর্মকর্তা অতিকুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ‘নীতির প্রশ্নে আপসহীন ছিলেন কফিল উদ্দিন’
পরবর্তী নিবন্ধকেন মিউজিয়ামে ঠাঁই পাচ্ছে না সৌমিত্রর মূর্তি