নিহত ৬ জনেরই পরিচয় মিলেছে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর

আজাদী প্রতিবেদন | সোমবার , ৬ মার্চ, ২০২৩ at ৬:০৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডের কারখানায় বিস্ফোরণে নিহত ছয়জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল দুপুরে একজনের আর সন্ধ্যায় বাকিদের মরদেহ পরিবারের স্বজনদের কাছে বুঝিয়ে দেয় পুলিশ। বুঝে নেয়ার পর স্বজনেরা লাশ নিয়ে নিজ নিজ বাড়ির উদ্দেশে রওনা হন। মরদেহ

 

হস্তান্তরের তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আলম আশেক বলেন, লাশের ময়না তদন্ত সম্পন্নের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত একজনের পরিচয় প্রথম দিকে শনাক্ত করা না গেলেও পরে পরিচয় পাওয়া গেছে। নিশ্চিত হয়ে সেই লাশটিও পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

শনিবার বিকেলে সীতাকুণ্ডের সীমা অক্সিজেন লিমিটেডের কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ছয়জন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছে।

নিহত ৬ জন হলেন সীতাকুণ্ড উপজেলার জাহানাবাদ এলাকার শামসুল আলম (৬৫), ভাটিয়ারী বাংলাবাজার এলাকার মো. ফরিদ (৩৬), নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রতন নকরেট (৫১), নোয়াখালীর আবদুল কাদের (৫০), লক্ষ্মীপুরের মোহাম্মদ সালাহউদ্দিন (৪০) ও ফটিকছড়ি উপজেলার

নারায়ণহাটের বাসিন্দা সেলিম রিছিল (৪০)। এর মাঝে সেলিম রিছিলের পরিচয় প্রথম দিকে শনাক্ত করা যায়নি। পরে তার স্ত্রী লিলি মরাগ লাশের পরিচয় শনাক্ত করেন। স্বামীর গায়ের কাপড় দেখে পরিচয় নিশ্চিত হন স্ত্রী। পরিবার নিয়ে সেলিম রিছিল ভাটিয়ারীর জাহানাবাদের মাহবুব কলোনিতে থাকতেন। তাদের গ্রামের বাড়ি নেত্রকোনার দুর্গাপুরের বিজয়পুরে।

নিহতদের মধ্যে শামসুল আলম ও সালাহউদ্দিন কারখানার কর্মী ছিলেন না। ঘটনার সময় তাঁরা ছিলেন কারখানা থেকে বেশ দূরে। বিস্ফোরণের পর লোহার পাত উড়ে এসে শামসুল ও সালাউদ্দিনের মাথায় লাগে। আঘাতে দুজনের মৃত্যু হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

পূর্ববর্তী নিবন্ধকারখানার আশপাশে অনেক স্থাপনায় ক্ষতি
পরবর্তী নিবন্ধটিকেটের সঙ্গে মিল নেই এনআইডির, ৭১ যাত্রী গুণলেন জরিমানা