নিষ্ঠা ফাউন্ডেশনের সেবাধর্মী কার্যক্রম সুস্থ সমাজ গঠনে ভূমিকা রাখবে

মতবিনিময় সভায় ডা. মাইনুল ইসলাম মাহমুদ

| রবিবার , ২৭ অক্টোবর, ২০২৪ at ৫:৩৯ পূর্বাহ্ণ

বিশিষ্ট চিকিৎসক ও সমাজ সেবক ডা. মাইনুল ইসলাম মাহমুদ বলেছেন, দেশজাতির উন্নয়নঅগ্রগতি ও সমৃদ্ধির অন্যতম নিয়ামক একটি সুন্দর ও সুস্থ সমাজ। এক্ষেত্রে রাষ্ট্রের নানামাত্রিক উদ্যোগআয়োজন দৃশ্যমান হলেও বিবিধ সামাজিক সংস্থার ভূমিকাও কিন্তু কম নয়। এ ধারাবাহিকতায় নিষ্ঠা ফাউন্ডেশনও নিরবচ্ছিন্ন সেবাধর্মী কাজ আঞ্জাম দিয়ে আসছে। যা ইতোমধ্যে সর্বমহলে অত্যাধিক প্রশংসিত হয়েছে। নিষ্ঠা ফাউন্ডেশনের সেবাধর্মী কর্মযজ্ঞ জাতীয় জীবনে সুন্দর ও সুস্থ সমাজ গঠনে অনন্য ভূমিকা রাখবে বলে তিনি মন্তব্য করেন। গত ২৫ অক্টোবর নগরীর জিইসি মোড়স্থ ওয়েল পার্ক মিলনায়তনে সংবর্ধনা ও মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংবর্ধিত অতিথি বিশিষ্ট সমাজসেবক আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী বলেছেন, সমাজের অবহেলিত, পশ্চাৎপদ, দুস্থ ও অসহায়জনদের কল্যাণে নিষ্ঠা ফাউন্ডেশনের জনহিতকর কর্মকাণ্ড সত্যিই প্রশংসার দাবি রাখে। এ সংস্থার উদ্যোগে শিক্ষাস্বাস্থ্য খাতের প্রভূত উন্নয়ন, বিবিধ দুর্যোগ মোকাবিলা, অভিশপ্ত বেকারত্বের অবসানে কর্মসংস্থান সৃষ্টিতে গৃহীত পদক্ষেপসমূহ প্রজন্মকে উদ্দীপ্ত করবে নিঃসন্দেহে। নিষ্ঠা ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মুহাম্মদ ছালামত উল্লাহর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, ডা. মাইনুল ইসলাম মাহমুদ।

সংবর্ধেয় অতিথি ছিলেনচট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী। তাঁকে নিষ্ঠা ফাউন্ডেশনের পক্ষ থেকে সংবর্ধণা ও ক্রেস্ট প্রদান করা হয়। নিষ্ঠা ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি ডা. মোহাম্মদ হাসান মুরাদের পরিচালনায় সভায় অরো বক্তব্য দেন, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক কামাল উদ্দিন আহমদ, চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ হেলাল উদ্দিন, চবি আরবি বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ জাফর উল্লাহ, ব্যাংকার মোহাম্মদ ইস্কান্দার আলম, প্রফেসর মোহাম্মদ দিদারুল আলম, প্রফেসর মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, মাওলানা মুহাম্মদ ওয়াহেদ মুরাদ।

দেশ ও জাতির কল্যাণে মুনাজাত পরিচালনা করেন জমিয়তুল ফালাহ মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ আহমদুল হক। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিশুসাহিত্যিকরা শিশুদের মনোজগতকে সমৃদ্ধ করে
পরবর্তী নিবন্ধশুদ্ধ উচ্চারণ ব্যক্তিত্ব প্রকাশের অন্যতম মাপকাঠি