নির্মলেন্দু গুণের কবিতা নিয়ে ফের সিনেমা

| শুক্রবার , ২৮ অক্টোবর, ২০২২ at ৬:৫০ পূর্বাহ্ণ

সিনেমা নিয়ে নির্মলেন্দু গুণের ভাষ্য, আমাকে এই বিষয়ে বিস্তারিত কিছু বলতে মানা করা হয়েছে। আমি এখন কিছুই বলব না। সিনেমা নির্মাণে ফের কবি নির্মলেন্দু গুণের কবিতাকে বেছে নিয়েছেন চলচ্চিকার মাসুদ পথিক। তবে কোন কবিতা থেকে সিনেমা হচ্ছে বা অন্য তথ্য এখনই প্রকাশ করতে রাজি নন এই নির্মাতা। বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন কবিও। এর আগে নির্মলেন্দু গুণের কবিতা অবলম্বনে ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ নামে মুক্তিযুদ্ধের কাহিনীভিত্তিক সিনেমা তৈরি করেছিলেন মাসুদ পথিক। খবর বিডিনিউজের।

তিনি বলেন, গুণদার কবিতা থেকে সিনেমা নির্মাণ করছি। চুক্তিও স্বাক্ষর হয়েছে। তবে সিনেমার বিস্তারিত এখনই কিছু বলব না। আগামী মার্চ অথবা এপ্রিলে সিনেমার কাজ শুরু হবে। তখনই এ বিষয়ে বিস্তারিত প্রকাশ করব। আর নির্মলেন্দু গুণের সোজাসাপ্টা ভাষ্য, আমাকে কিছু বলতে মানা করা হয়েছে। আমি এখন কিছুই বলব না।

তবে সিনেমার সঙ্গে যুক্ত একজন বলেছেন গুণের ‘মানুষ’ কবিতাটির কথা। প্রায় ৩ কোটি টাকা বাজেটে ধরা হয়েছে এ সিনেমা বানানোর জন্য। বুধবার সন্ধ্যায় ঢাকার কামরাঙ্গীর চরে নির্মলেন্দু গুণের বাসায় নির্মাতা ও কবির মধ্যে চুক্তি সই হয়। লেখক রণজিত সরকারও সে সময় উপস্থিত ছিলেন। মাসুদ পথিক পরিচালিত সিনেমা ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে পাঁচটি শাখায় পুরস্কার পায়।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গু প্রতিরোধে সচেতন হতে হবে সকলকে
পরবর্তী নিবন্ধকলকাতায় যাচ্ছে বাংলাদেশের ৩৭ সিনেমা