নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দেব

সংবর্ধনা সভায় পেয়ারুল ইসলাম ।। চট্টগ্রাম জেলা পরিষদ হবে মডেল জেলা পরিষদ

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৪ সেপ্টেম্বর, ২০২২ at ৬:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামের মন্ত্রী, এমপি, মেয়রসহ জনপ্রতিনিধিদের সাথে সমন্বয়ের মাধ্যমে জেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করব। আমার পূর্বসুরী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক এম এ সালাম যে কাজগুলো করে গেছেন তার ধারাবাহিকতা রক্ষায় আপ্রাণ প্রয়াস চালিয়ে যাব। তিনি তাকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমার প্রতি যে আস্থা ও ভরসা রেখেছেন তার প্রতিদান অবশ্যই দেব।
জেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় তিনি গতকাল মঙ্গলবার দুপুরে ট্রেনযোগে ঢাকা থেকে চট্টগ্রাম এসে পৌঁছলে পুরাতন রেল স্টেশন চত্বরে চট্টগ্রাম উত্তর-দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে দেওয়া সংবর্ধনার জবাবে এসব কথা বলেন। পেয়ারুল ইসলাম বলেন, ‘গ্রাম হবে শহর’ প্রধানমন্ত্রীর এই ভিশন বাস্তবায়ন ত্বরান্বিত করতে চট্টগ্রাম জেলা পরিষদকে মডেল জেলা পরিষদ হিসেবে গড়ে তুলবো। এক সময়ে বাংলাদেশের জেলা পরিষদগুলো অনেকটা নিষ্ক্রিয় ছিল, কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমানে জেলা পরিষদগুলোকে জনকল্যাণমূলক প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নৃশংসভাবে হত্যার পর স্কুলে পড়া অবস্থায় প্রতিবাদ করতে রাজপথে নামি। এখনো আছি জাতির পিতার আদর্শের পতাকা তলে। জীবনের গুরুত্বপূর্ণ সময় রাজনীতি করেছি একাত্তরের পরাজিত শক্তি জামাত-শিবিরের সন্ত্রাস, নৈরাজ্য মোকাবেলা করে। যতদিন বাঁচি জাতির পিতার আদর্শ বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাব।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, জেলা পরিষদগুলোকে বিএনপির সময় থেকে অকোজো করে রাখা হয়। আমাদের দল ক্ষমতায় আসার যোগ্য ব্যক্তিদের প্রশাসক ও চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে শক্তিশালী স্থানীয় সরকার কাঠামো গড়ে তোলা হয়। পেয়ারুল ইসলামের বিজয় সুনিশ্চিত করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো।
উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম বলেন, এটিএম পেয়ারুল ইসলাম আমাদের দল এবং নেত্রীর মনোনিত প্রার্থী। তিনি তুখোড় ছাত্রনেতা ছিলেন। তাকে নির্বাচনে বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব। জেলা পরিষদের মাধ্যমে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমিও তাকে সহায়তা করব।
দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, এটিএম পেয়ারুল ইসলাম আওয়ামী লীগের দুঃসময়ের একজন পরীক্ষিত নেতা। আশা করি তিনিও এম এ সালামের ন্যায় স্বচ্ছ থেকে জেলা পরিষদের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাবেন। উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান বলেন, বঙ্গবন্ধুকন্যার মনোনিত প্রার্থীকে বিজয়ী করে চট্টগ্রাম জেলা পরিষদের চলমান উন্নয়ন ধারা অব্যাহত রাখতে সার্বিক সহযোগিতা করবো।
উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিতের সঞ্চালনায় সংবর্ধনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, উত্তর জেলার সহসভাপতি মো. আবুল কালাম আজাদ, মহিউদ্দিন আহমেদ রাশেদ, আফতাব উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী, উত্তর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন শাহ, চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, প্রদীপ দাশ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মহিউদ্দিন বাবলু, শফিকুল ইসলাম ফারুক, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ইঞ্জিনিয়ার মো. হারুন, আবু জাফর, এডভোকেট আব্দুর রশীদ, জাফর আহমেদ, নাজিম উদ্দিন তালুকদার, আবু তালেব, আ স ম ইয়াছিন মাহমুদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধনতুন গবেষণা বদলে দেবে আগের ধারণা
পরবর্তী নিবন্ধচালের বাজার আবার ঊর্ধ্বমুখী