নির্বাচন নিয়ে বিদেশি চাপ থাকলেও বলছে না সরকার : রিজভী

| বৃহস্পতিবার , ১১ মে, ২০২৩ at ৫:২৯ পূর্বাহ্ণ

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন প্রশ্নে আন্তর্জাতিক চাপ ‘নেই’ বলে সরকারের মন্ত্রীরা যে বক্তব্য দিচ্ছেন, তা ‘সঠিক নয়’ বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল বুধবার দুপুরে এক সংবাদ ব্রিফিঙে তিনি বলেন, সরকারকে নিয়ে আন্তর্জাতিকভাবে যেসব কথা হচ্ছে, তা ‘আড়াল করার জন্যই চাপাবাজি’ করছেন ক্ষমতাসীন দলের নেতারা। খবর বিডিনিউজের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল বুধবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, সরকারের উপর বিদেশি কোনো ‘চাপ নেই’। ‘সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও তত্ত্বাবধায়ক সরকার এই তিন দাবি বিএনপির। এসব দাবি নিয়ে বিদেশিরা একটি কথাও বলেনি। কোনো চাপ বা প্রস্তাব দেয়নি।’

তার ওই দাবি প্রত্যাখ্যান করে বিএনপি নেতা রিজভী বলেন, বিদেশিরা আগামী নির্বাচন নিয়ে কারা কি বলছেন, এর আগে ঢাকায় যেসমস্ত কূটনীতিক ছিলেন বা এখান থেকে যারা বদলি হয়ে গেছেন তারা কি বলেছেন, আন্তর্জাতিক বিভিন্ন সংগঠন, মানবাধিকার সংগঠন, অধিকার সংগঠন এবং রাষ্ট্রীয় যে সমস্ত সংস্থাগুলো আছে তারা কি বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট কি বলেছে, এখানকার বিদায়ী জাপানি রাষ্ট্রদূত কি বলেছেন, গণতান্ত্রিক বিশ্ব বিশেষ করে ইউরোপীয় ইউনিয়ন থেকে শুরু করে তারা বাংলাদেশের নির্বাচন নিয়ে কি মন্তব্য করেছে, কি বিবৃতি দিয়েছেন সেটা নিশ্চয়ই আপনাদের জানা আছে। আপনারা জানেন, দেশবাসী জানে।

ওবায়দুল কাদের সাহেবরা হয়ত এটা জানেন না বলেই বলছেন কোনো চাপ নেই। অথবা জানলেও সেটা তারা বলছেন না। কারণ এটা বললে তো তাদের যে অবৈধ অপকর্ম, দিনের ভোট রাত্রে করেছেন, ব্যালট বাক্স পূর্ণ করেছেন, ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেননিএই অনাচারগুলো তো সত্য প্রতিপন্ন হবে যদি এগুলো তারা মেনে নেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ফজলুল হক মিলন, মীর সরাফত আলী সপু, রফিকুল ইসলাম, আসাদুল করীম শাহিন, আমিরুল ইসলাম খান আলিম, আবদুল খালেক, আমিনুল ইসলাম, আবদুস সাত্তার পাটোয়ারি, জাসাসের জাকির হোসেন রোকন, উলামা দলের নজরুল ইসলাম তালুকদার, কৃষক দলের ওমর ফারুক শাফিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী আটক
পরবর্তী নিবন্ধযৌন হয়রানির দায়ে ট্রাম্প দোষী সাব্যস্ত