নির্বাচনের দিন কেইপিজেড বন্ধের সিদ্ধান্ত এখনো হয়নি

আনোয়ারা প্রতিনিধি | সোমবার , ২৭ মে, ২০২৪ at ৭:৩২ পূর্বাহ্ণ

৩০ হাজার শ্রমিকের কেইপিজেড উপজেলা নির্বাচনের দিন বন্ধ থাকবে কিনা সেই সিদ্ধান্ত এখনো হয়নি। তবে কেইপিজেড কর্তৃপক্ষ জানিয়েছে নির্বাচন উপলক্ষে ছুটির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনায় রাখা হয়েছে।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ হলে রিটার্নিং অফিসারের অফিস থেকে কেইপিজেড কর্তৃপক্ষকে পাঠানো হবে বলে জানা গেছে। কোরিয়ান এক্সপোর্ট প্রসেসিং জোনের (কেইপিজেড) অবস্থান আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার মাঝখানে হলেও অধিকাংশ শিল্প কারখানার অবস্থান ও শ্রমিকদের বেশিরভাগই বসবাস করেন আনোয়ারায়। তাই ভোটের দিন কেইপিজেডের বন্ধ ঘোষণার দাবি উঠেছে শ্রমিক ও বিভিন্ন মহল থেকে।

স্থানীয়রা জানান, কেইপিজেডে কর্মরত ৩০ হাজার শ্রমিকের মধ্যে দশ হাজারেরও বেশি আনোয়ারার স্থায়ী বাসিন্দা।

কেইপিজেডের উপ মহাব্যবস্থাপক (মানব সম্পদ) মুশফিকুর রহমান জানান, নির্বাচনের দিন কারখানা ছুটির বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এখনো সিদ্ধান্ত হয়নি। নির্বাচন কমিশন থেকে চিঠি পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী রিটার্নিং অফিসার ও আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর সালেহ বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সাধারণ ছুটির চিঠি পেলে তা কেইপিজেডে পাঠানো হবে। তবে মাল্টি ন্যাশনাল কোম্পানি কাফকো নির্বাচনের দিন বন্ধ ঘোষণা করে এরমধ্যে নোটিশ দিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধড্রামভর্তি ১ হাজার ২৭ লিটার সয়াবিন তেল চুরির ঘটনায় এক ব্যক্তি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধউচ্চ জোয়ারে কক্সবাজার উপকূলের ২০ গ্রাম প্লাবিত