নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ থেকে খালাস পেলেন রনি

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৩ ডিসেম্বর, ২০২১ at ৮:৪০ পূর্বাহ্ণ

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের একটি ভোট কেন্দ্রে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করেছেন, এমন অভিযোগ থেকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে খালাস দিয়েছেন আদালত। গতকাল রোববার ৪র্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা আক্তার এ আদেশ দেন। একই ঘটনায় অস্ত্র আইনে হাটহাজারী থানায় হওয়া মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। রনির আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও আদালত সূত্র আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ভ্রাম্যমাণ আদালতের দেওয়া দুই বছরের সাজার বিরুদ্ধে আমরা জেলা ও দায়রা জজ আদালতে আপিল করি। পরে আপিলটি নিষ্পত্তির জন্য ৪র্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়। শুনানি শেষে গতকাল রোববার আদেশে আদালত রনিকে খালাস দিয়েছেন। তিনি বলেন, আমার মক্কেলের বিরুদ্ধে আনীত অভিযোগ বিধিসিদ্ধ ছিল না। এসব বিষয় বিবেচনায় নিয়ে আদালত এ খালাস আদেশ দিয়েছেন।
২০১৬ সালের ৭ মে ইউপি নির্বাচন চলাকালে হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের একটি ভোট কেন্দ্রের পাশ থেকে অস্ত্র, গুলি ও ব্যালট পেপারে ব্যবহৃত একটি সিলসহ মহানগর ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক রনিকে আটক করে বিজিবি। পরে ভ্রাম্যমাণ আদালত ইউপি নির্বাচন আইনে তাঁকে দুই বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে হাটহাজারী থানায় পৃথক একটি মামলা করা হয়।
আদালত সূত্র জানায়, অস্ত্র মামলাটি বর্তমানে ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে। এ বিষয়ে আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, অস্ত্র মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। তবে রনি জামিনে আছেন।

পূর্ববর্তী নিবন্ধযৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধবান্দরবানে দু গ্রুপে গোলাগুলি জেএসএস নেতাকে ‘অপহরণ’