নিরাপত্তা প্রহরীকে বেঁধে স্ক্র্যাপ লোহা লুট

শিপব্রেকিং ইয়ার্ড

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪ at ১০:১৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের সাগর উপকূলে অবস্থিত একটি শিপব্রেকিং ইয়ার্ডে হানা দিয়েছে সংঘবদ্ধ চোরের দল। এসময় জাহাজভাঙা ইয়ার্ডে দায়িত্বরত চার নিরাপত্তা প্রহরীকে বেঁধে তিন লাখ টাকার স্ক্র্যাপ লোহা লুট করে নিয়ে যায় তারা। তাদের ছোঁড়া পাথরে আহত হয়েছেন ইয়ার্ডের চার নিরাপত্তা প্রহরী শহিদুল ইসলাম, এসকান্দর, বাদশা আলম ও জামাল। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামারা এলাকায় সাগর উপকূলে অবস্থিত হোসাইন আরেফিনের মালিকানাধীন জনতা শিপব্রেকিং ইয়ার্ডে। এ ব্যাপারে ইয়ার্ডটির ম্যানেজার সোহেল উদ্দিন সীতাকুণ্ড মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার গভীর রাতে সংঘবদ্ধ একদল দুষ্কৃতকারী ইয়ার্ডের সামনে এসে প্রথমে পাথর নিক্ষেপ করতে শুরু করে। এসময় দায়িত্বরত নিরাপত্তা প্রহরীরা একটি ঘরে আশ্রয় নেয়। এসময় চোরের দল ইয়ার্ডের গেটের তালা ভেঙে ভিতরে ঢুকে। নিরাপত্তা প্রহরীরা প্রতিরোধে এগিয়ে এলে সংঘবদ্ধ চক্র তাদের বেঁধে ইয়ার্ডের স্টকে থাকা ৫০০ কেজি এসএস, ১ হাজার কেজি স্ক্র্যাপ লোহা ও ৫০০ কেজি ক্যাবল লুট করে নিয়ে আবার ইয়ার্ডের গেটে তালা লাগিয়ে পালিয়ে যায়। লুট করে নেওয়া স্ক্র্যাপ লোহার মূল্য আনুমানিক ৩ লাখ টাকা।

কুমিরা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, শিপইয়ার্ডে চুরি বা ডাকাতির ঘটনা তার জানা নেই। সাগর পথে আসা ডাকাতচোরদের প্রতিরোধে পর্যাপ্ত সরঞ্জামও নেই কুমিরা নৌপুলিশ ফাঁড়িতে। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধকার্ভাডভ্যানে ভ্রাম্যমাণ ফিলিং স্টেশন, বাঁশখালীতে ১ লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধহার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা