নিখোঁজের ৩২ ঘণ্টা পর মিলল শাহেদ বাবুর লাশ

বাবার কবরের পাশে শেষ শয্যা

রাউজান প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ আগস্ট, ২০২৩ at ৪:৫৩ পূর্বাহ্ণ

নিখোঁজের দীর্ঘ প্রায় ৩২ ঘণ্টা পর পাওয়া গেল রাউজান উরকিরচর গ্রামের তরুণ উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মোহাম্মদ শাহেদ বাবুর লাশ। গত বুধবার ভোরে রাউজানের নোয়াপাড়াস্থ হালদার ছায়ার চর এলাকা থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। গত ৭ আগস্ট সন্ধ্যায় পুরনো হালদার যে স্থানে ডিঙি (ছোট নৌকা) ডুবির ঘটনা ঘটেছিল সেখান থেকে প্রায় চার কিলোমিটার দূরে অবস্থিত এ ছায়ার চর।

বিডিনিউজ জানায়, নৌ পুলিশের হালদা ফাঁড়ির এসআই মাহফুজুল হাসান জানান, বুধবার ভোরে রাউজানের নোয়াপাড়া ছায়ার চর এলাকায় হালদার একটি শাখা খাল থেকে নিখোঁজ মোহাম্মদ শাহেদ বাবুর লাশ উদ্ধার করা হয়েছে। বাবু পেশায় খামারি ছিলেন, উরকিরচরে তার গরু ও মুরগির খামার আছে। ওই খামার দেখে ফেরার সময়ে নৌকা উল্টে খালের পানিতে পড়ে তিনি নিখোঁজ ছিলেন সোমবার থেকে।

এসআই হাসান বলেন, হালদা নদীর একটি শাখা খাল পেরিয়ে তবে বাবুর খামারে যেতে হয়। বৃষ্টির কারণে খামারে পানি উঠে যায়। সোমবার সন্ধ্যায় সাহেদ আরও তিনজনকে নিয়ে খামারের অবস্থা দেখতে যান। ফিরে আসার সময় তিনি নৌকা থেকে উল্টে পড়ে যান। বাবুর সঙ্গের লোকজন সাঁতরে পাড়ে উঠে গেলেও সাঁতার না জানায় তিনি পানিতে তলিয়ে যান। এর পর থেকে নৌ পুলিশ, ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় লোকজন খোঁজাখুঁজি করেছিল। পরে স্থানীয়রা খালের পানিতে বাবুর লাশ দেখে পুলিশে খবর দেয়।

লাশ উদ্ধারের খবরে গ্রামবাসী ও স্বজনদের মাঝে আরেক দফা কান্নার রোল পড়ে। স্বজনরা জানিয়েছেন, লাশ উদ্ধারের পর প্রথমে তার মরদেহ নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম নগরীর চকবাজারস্থ নিজস্ব বাসভবনে। নিকটস্থ অলি খাঁ মসজিদে প্রথম নামাজে জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় উরকিচর গ্রামের বাড়িতে। স্থানীয় উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

শোক : হালদায় স্রোতের টানে তলিয়ে যাওয়া তরুণ উদ্যোক্তা শাহেদ বাবুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ ও স্থানীয় চেয়ারম্যান সৈয়দ আবদুল জাব্বার সোহেল।

রাইজিং স্টার ক্লাব : রাইজিং স্টার ক্লাব ক্রিকেট টিমের ম্যানেজার, বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক শাহেদ বাবুর মৃত্যুতে শোক প্রকাশ করেছে তার ক্লাব। ক্লাবের সভাপতি বিজয় কুমার চৌধুরী কিষান, ৮ আসনের সংসদ সদস্য এবং রাইজিং স্টার জুনিয়রের সভাপতি নোমান আল মাহমুদ, রাইজিং স্টার ক্লাবের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, গভর্নিং বডির চেয়ারম্যান জাহেদুল হক প্রমুখ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

লায়ন্স ক্লাব অব চিটাগাং রেনেসাঁ : লায়ন্স ক্লাব অব চিটাগাং রেনেসাঁর ভাইস প্রেসিডেন্ট লায়ন মোহাম্মদ শাহেদ বাবুর মৃত্যুতে ক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। ক্লাবের প্রেসিডেন্ট আবদুল্লাহ আল মামুন এবং সেক্রেটারি বিপ্লব চৌধুরী এক যুক্ত বিবৃতিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রস্তাবিত সাইবার নিরাপত্তা আইন নিয়ে সম্পাদক পরিষদের বিবৃতি
পরবর্তী নিবন্ধহয় পরীক্ষা পেছান, নয়তো নম্বর কমান