নিউইয়র্কে আইএফআইসি ব্যাংকের রেমিট্যান্স রোডশো

| বুধবার , ৪ অক্টোবর, ২০২৩ at ৪:২৩ পূর্বাহ্ণ

বৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বিভিন্ন এলাকায় ‘আইএফআইসি ব্যাংক রেমিটেন্স রোড শো’এর আয়োজন করা হয়েছে। নিউইয়র্ক সিটির কুইন্স, জ্যামাইকা, ব্রঙ্কস এবং ব্রুকলিনে ২৪ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত চার দিনের রোড শো অনুষ্ঠিত হয়।

আইএফআইসিএর মাধ্যমে দ্রুত, সহজ ও নিরাপদ রেমিট্যান্স বিনিময় প্রচারের উদ্দেশ্যে রোড শোটির আয়োজন করা হয়েছিল, যেখানে সর্বোচ্চ সংখ্যক শাখা ও উপশাখা রয়েছে। প্রতিটি শোতে, আমন্ত্রিত মার্কিন প্রবাসী এবং অনাবাসী বাংলাদেশীদের সামনে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে আইএফআইসি ব্যাংকের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরা হয়।

ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য এ আর এম নাজমুস সাকিব, কামরুন নাহের আহমেদ, মোগোলাম মোস্তফা, সুধাংশু শেখর বিশ্বাস, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ারসহ নিউইয়র্কে বসবাসকারী অনাবাসী বাংলাদেশিরা অনুষ্ঠানে অংশ নেন। প্রবাসী বাংলাদেশীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে রোড শোর এই আয়োজন প্রাণবন্ত হয়ে ওঠে।

আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার জানান, ব্যাংকটি তার বিস্তৃত শাখা নেটওয়ার্কের জন্য সুপরিচিত, জনসাধারণের জন্য তার পরিষেবাগুলিতে অ্যাক্সেসযোগ্যতা উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে। এই উন্নয়ন প্রবাসীরা তাদের প্রিয়জনদের কাছে প্রথাগত ব্যাংকিং চ্যানেল এবং মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) উভয় মাধ্যমে দক্ষতার সাথে এবং নিরাপদে রেমিট্যান্স পাঠাতে পারবেন।

অধিকন্তু, রোড শোটি শুধুমাত্র প্রবাসীদের জিজ্ঞাসাকেই সম্বোধন করেনি বরং বৈধ রেমিট্যান্স চ্যানেলের ব্যবহার প্রচারের পাশাপাশি বাংলাদেশে প্রবাসী আয়ের প্রবাহকে জোরদার করার দিকেও বিশেষ মনোযোগ দেয়।

এদিকে, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি ২২ এবং ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কের ম্যানহাটনে অনুষ্ঠিত বাংলাদেশী অভিবাসী দিবস ও বাণিজ্য মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে আইএফআইসি ব্যাংকের প্রশংসা করেছে নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের প্রতি অনন্য সমর্থনের স্বীকৃতিস্বরূপ।

পূর্ববর্তী নিবন্ধআমনের মাঠে ব্লাস্টের হানা
পরবর্তী নিবন্ধসন্ত্রাসী কাইল্লা রবি গ্রেপ্তার