নাশকতা মামলায় বাঁশখালীর জামায়াত নেতা কামাল গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | রবিবার , ২১ জানুয়ারি, ২০২৪ at ১১:৩৭ অপরাহ্ণ

বাঁশখালী থানার ককটেল বিস্ফোরণ এবং নাশকতা মামলার পলাতক আসামি হাসান কামালকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। গত ২০ জানুয়ারি নগরীর কোতোয়ালী থানাধীন লালদিঘির পশ্চিম পাড়স্থ জেবি টাওয়ারের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি বাঁশখালী জামায়াতের রুকন।

র‌্যাব জানায়, গত ২ নভেম্বর বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ চলাকালে দুপুর আনুমানিক আড়াইটার দিকে বাঁশখালী থানাধীন সোনারটিলা এলাকায় রাস্তার উপর অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে কতিপয় দুস্কৃতিকারী সরকার বিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে লাঠি-সোঠা, লোহার রড নিয়ে রাস্তায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, সাধারণ জনগণের মাঝে ভয়-ভীতির উদ্দেশ্যে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতামূলক কর্মকাণ্ড সৃষ্টি করে।

এ সময় ভিকটিম মো. করিমসহ (২৬) ৭/৮ জন নেতাকর্মীদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে গুরুতর জখম করে এবং হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়াও অবরোধকারীরা ভিকটিম এবং আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে নাশকতাকারীরা পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত জব্দ করে। এ ঘটনায় ভিকটিম মো. করিম বাদী হয়ে বাঁশখালী থানায় একটি মামলা করেন। এ মামলায় কামালকে গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচাঁদাবাজি মামলায় জেলহাজতে রাঙ্গুনিয়ার ইউপি সদস্য
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা