নারী জাগরণে লেখিকাদের ভূমিকা অনস্বীকার্য

লেখিকা সংঘের গুণীজন সম্মাননা অনুষ্ঠানে ড. আনোয়ারা আলম

| রবিবার , ২৩ অক্টোবর, ২০২২ at ১০:৫২ পূর্বাহ্ণ

নারী জাগরণে লেখিকাদের ভূমিকা অনস্বীকার্য। সমাজ পরিবর্তনের হাতিয়ার লেখিকাদের কলম। লেখালেখির মাধ্যমে ঘুণে ধরা সমাজকে পাল্টে দিতে পারেন নারীরা। লেখিকাদের লেখার ক্ষেত্র অবারিত থাকলে প্রজন্ম থেকে প্রজন্ম আলোকিত হবে। দেশ আলোকিত হবে। সমাজও এগিয়ে যাবে।

চট্টগ্রাম লেখিকা সংঘের উদ্যোগে গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে লেখিকা সংঘের সভানেত্রী ড. আনোয়ারা আলম একথা বলেন। চট্টগ্রাম লেডিস ক্লাব মিলনায়তনে গতকাল শনিবার শিক্ষা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব প্রফেসর ড. জয়নাব বেগম এবং সাহিত্যে বিশেষ অবদানের জন্য কবি মেহেরুননেসা রশিদকে সম্মাননা প্রদান করা হয়। সূচনা বক্তব্য দেন, লেখিকা সংঘের সম্পাদিকা জিনাত আজম।

কবি মর্জিনা আখতারের সঞ্চালনায় গুণীদ্বয়ের জীবনীপাঠ করেন যথাক্রমে ছড়াকার সৈয়দা সেলিমা আক্তার ও কবি রুমি চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন, লেখিকা সাবিহা মুসা, চট্টগ্রাম লেডিস ক্লাবের সহ সভাপতি পারভিন জালাল, সম্পাদিকা বোরহানা কবির, সাহিত্যিক এলিজাবেথ আরিফা মুবাশ্‌শিরা, লেখিকা মেহের আফরোজ হাসিনা, কলামিস্ট আয়েশা পারভিন প্রমুখ। অনুভূতি ব্যক্ত করেন সম্মাননাপ্রাপ্ত দুই গুণী। অনুষ্ঠানে সভানেত্রী অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনুর আহমদ চেয়ারম্যানের জীবন সম্পর্কে নতুন প্রজন্মকে ধারণা দিতে হবে
পরবর্তী নিবন্ধ৪০নং ওয়ার্ডে খাল ও নালা পরিস্কার কার্যক্রমের উদ্বোধন