নারী এগিয়ে গেলে এগিয়ে যাবে দেশ

উইম্যান চেম্বারের নারী দিবসের অনুষ্ঠানে কামরুন মালেক

| মঙ্গলবার , ৯ মার্চ, ২০২১ at ৫:১০ পূর্বাহ্ণ

চিটাগাং উইম্যান চেম্বারের উদ্যোগে প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীর তত্ত্বাবধানে গতকাল সোমবার হোটেল আগ্রবাদে দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। চিটাগাং উইম্যান চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উইম্যান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারপার্সন ও বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া), চট্টগ্রামের সভাপতি কামরুন মালেক। প্রধান অতিথি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন। অনুষ্ঠানমালায় কোভিড-১৯ মোকাবেলায় সর্ব-সাধারণকে সচেতন করতে মাস্ক বিতরণের মধ্যদিয়ে বর্ণাঢ্য মাস্ক বিরতণ র‌্যালি, জাতীয় পতাকা, আন্তর্জাতিক নারী দিবস ও চিটাগাং উইম্যান চেম্বারের পতাকা উত্তোলন, কেক কাটা, মাস্ক প্যারেড ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার প্রাদন, আন্তর্জাতিক নারী দিবসে ৪টি ক্যাটাগরিতে (আন্তর্জাতিক উইম্যানস ডে অ্যাওয়ার্ড, ইনস্পিাইরিং বিজনেস অ্যাওয়ার্ড, উইনার অব কোভিড ১৯ চ্যালেঞ্জ, স্পেশাল অ্যাওয়ার্ড) সম্মাননা প্রদান, আন্তর্জাতিক মানের রান্না প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে বিজয়ীদের পুরস্কার প্রদানসহ দিনব্যাপী পণ্য প্রদর্শন ও বিক্রয়ের আয়োজন করা হয়।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে চিটাগাং উইম্যান চেম্বারের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে নারীদের কোভিড-১৯ এর মত মহামারীকে জয় করে সামনে এগিয়ে যেতে হবে। পুরুষের সমতা আছে বলেই দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সকলের সম্মিলিত উদ্যোগে ও সমতার ভিত্তিতে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করা গেলে জাতীয় অগ্রগতি ত্বরান্বিত হবে। নারী-পুরুষ ভেদাভেদ ভুলে গিয়ে সরকারের উন্নয়নের মহাসড়কে সবাইকে সামিল হতে হবে। নারী এগিয়ে গেলে এগিয়ে যাবে দেশ।
অনুষ্ঠানে অন্যদের মাঝে অতিথি ছিলেন, প্রাবন্ধিক ও গবেষক ড. আনোয়রা আলম, রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সরওয়ার জাহান, বাংলাদেশ চা বোর্ডের জয়েন্ট সেক্রেটারী ড. নাজনীন কাউসার চৌধুরী, সাংবাদিক ডেইজি মউদুদ, সাংবাদিক রুমানা শারমিন ও রিফাত মোস্তফা এবং সিডব্লিওসিসিআইর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, প্রাক্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, পরিচালক মন্ডলী, সদস্যবৃন্দ ও চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তারা। আন্তর্জাতিক মানের রান্না প্রতিযোগিতায় ১৭টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিডব্লিওসিসিআইর প্রাক্তন পরিচালক আক্তার বানু ফেন্সী, ধন্যবাদ জ্ঞাপন করেন পরিচালক রেবেকা নাসরিন এবং সঞ্চালনা করেন সদস্য সিতারা রহমান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার মুক্তির মেয়াদ ফের বাড়ছে
পরবর্তী নিবন্ধ৭৮৬