নারীর অধিকার বাস্তবায়নে সীতাকুণ্ডে তিন নারী প্রার্থীর প্রতিশ্রুতি

উপজেলা ভোট

লিটন কুমার চৌধুরী, সীতাকুণ্ড | রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪ at ৭:৫৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন সীতাকুণ্ড মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুর আক্তার বিউটি, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের মহিলা সম্পাদক শামীমা আক্তার লাভলী ও হামিদা আক্তার। আগামী ৮ মে সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীরা নারী অধিকার বিষয়ক বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। নারী প্রার্থীদের এমন প্রতিশ্রুতিকে নির্বাচনী প্রচারণার ব্যতিক্রমী কৌশল বলে মনে করছেন ভোটাররা। এসব প্রতিশ্রুতির মধ্যে রয়েছে যৌতুক বিরোধী আন্দোলন, বাল্যবিবাহ প্রতিরোধ, দুস্থ নারীদের পুনর্বাসন ইত্যাদি।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকে এলাকায় দোয়া চেয়ে প্রার্থিতা জানান দেন শাহিনুর আক্তার বিউটি। সেই সঙ্গে তিনি এলাকায় লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেছেন। তবে থেমে ছিলেন না প্রার্থী শামীমা আক্তার লাভলী। তিনিও তফসিল ঘোষণার আগে থেকে উপজেলায় বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বলে জানিয়েছেন। অন্যদিকে নতুন মুখ শিক্ষার্থী হামিদা আক্তার। তিনি এলাকায় কোনো পোস্টার না লাগালেও লোকজনের সঙ্গে দেখা করে দোয়া চাচ্ছেন। আর ভোট প্রার্থনা করছেন। শাহিনুর আক্তার বিউটি বলেন, আমি দীর্ঘদিন থেকে এলাকায় বিভিন্ন সামাজিক কাজ করে আসছি। এবার নির্বাচনে উপজেলাবাসীর দাবিতে আমি ভোটে দাঁড়িয়েছি। নির্বাচিত হলে এলাকায় রাস্তা নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থা ও অবকাঠামোগত উন্নয়ন, মাদক নির্মূলসহ উন্নয়নে প্রচেষ্টা চালাবো। তিনি বলেন, সমাজের অবহেলিত নারীদের পুনর্বাসনে কাজ করার কথা বলছি। অনেক সময় সালিস বৈঠকে নারীদের প্রতি অবিচার করা হয়। তাই নারীদের ন্যায়বিচার নিশ্চিত করার প্রতিশ্রুতি দিচ্ছি।

শামীমা আক্তার লাভলী বলেন, আমি রাজনীতিতে সততা ও নিষ্ঠার সঙ্গে চলার চেষ্টা করেছি। এখন জনগণের প্রতিনিধি হয়ে জনগণের পাশে থাকতে চাই। এলাকায় যৌতুক, বাল্যবিবাহ, নারীর প্রতি অবহেলা এই ধরনের ভুক্তভোগির সংখ্যা খুব বেশি। ভোটারদের এসব সমস্যা দূর করার প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন তিনি। তিনি বলেন, আমি বিজয়ী হতে পারলে নারীসমাজের নিরক্ষরতা দূরীকরণ ও পুঁজি গঠনের লক্ষ্যে দুস্থ নারীদের উদ্বুদ্ধ করব।

হামিদা আক্তার বলেন, পুরুষশাসিত সমাজে নারীদের অধিকার আদায় করতে চাই। বিভিন্ন সময় কাজ করতে গিয়ে নারীদের নানা প্রতিকূলতায় পড়তে হয়েছে। এসব প্রতিকূলতা কাটিয়ে তুলতে নারীদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিচ্ছি। ভোট যদি সুষ্ঠু হয় এবং ভোটাররা যদি ভোটকেন্দ্রে যেতে পারে, তাহলে আমি বিপুল ভোটে জয়ী হবো।

পূর্ববর্তী নিবন্ধঅনলাইন জুয়ায় আসক্ত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধএমভি আবদুল্লাহ দেশের পথে রওনা হবে আজ