নাজিরহাট পৌরসভা ও বোয়ালখালী উপজেলা পরিষদের ভোট আজ

ফটিকছড়ি ও বোয়ালখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৬ মার্চ, ২০২৩ at ৫:৪৯ পূর্বাহ্ণ

আজ নাজিরহাট পৌরসভা ও বোয়ালখালী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদের ভোট। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে অনুষ্ঠিত হবে এ ভোটগ্রহণ। এ লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন নির্বাচন কমিশন।

জানা গেছে, নাজিরহাট পৌরসভার প্রায় ৪৭ হাজার ভোটার ৯টি ওয়ার্ডের ২২টি কেন্দ্রে প্রথমবারের মত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এটি এই পৌরসভার দ্বিতীয় নির্বাচন। এর আগে ২০১৮ সালে এই পৌরসভার প্রথম ভোট অনুষ্ঠিত হয়েছিল। এবার নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির রহমান সানি বলেন, একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বোয়ালখালী প্রতিনিধি জানান, উপজেলার ৮৬টি কেন্দ্রে ৫১৮টি ভোট কক্ষে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্য সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল ইসলাম। তিনি বলেন, আমাদের প্রস্তুতি শেষ। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবে। এছাড়া দুই প্লাটুন বিজিবি সদস্য নিয়োজিত থাকবে। ভ্রাম্যমাণ আদালতসহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করবেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তিনি আরো বলেন, এ নির্বাচন কোনোভাবে বিতর্কিত হতে দেওয়া যাবে না।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থীর কর্মীসমর্থকরা প্রশাসনের সামনেই তাদের কর্মীসমর্থকদের ভোটকেন্দ্রে না যেতে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছে বলে অভিযোগ তুলেছেন অপর দুই স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের এস এম মিজানুর রহমান ও দোয়াত কলম প্রতীককের প্রার্থী কাজী আয়েশা ফারজানা। নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে কিনা তা নিয়েও প্রায় একই শঙ্কা প্রকাশ করেছেন ভোটাররাও।

পূর্ববর্তী নিবন্ধসরকারি খাদ্য গুদামের চাল অবৈধভাবে সংগ্রহ করে বাজারজাত, গ্রেপ্তার ২
পরবর্তী নিবন্ধচকরিয়ায় প্রাণ হারালেন দুই মোটরসাইকেল আরোহী