নতুন কমিটি নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১০

মীরসরাই ছাত্রলীগ

মীরসরাই প্রতিনিধি | রবিবার , ১৮ অক্টোবর, ২০২০ at ৪:১২ পূর্বাহ্ণ

উপজেলা ছাত্রলীগের নতুন ঘোষিত আহ্বায়ক কমিটিকে কেন্দ্র করে মীরসরাইয়ে দুই গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় মীরসরাই সদরে দুই পক্ষের এই সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০ জন নেতাকর্মী। আহতদের মধ্যে একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, সংঘর্ষের সময় মীরসরাই সদরে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং কিছুক্ষণের জন্য মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সংশ্লিষ্টরা জানান, মীরসরাই ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে শনিবার নয় সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ। নতুন কমিটিতে মাসুদ করিম রানাকে আহ্বায়ক এবং একরামুল হক সোহেল, আজাদ রুবেল, জাফর ইকবাল নাহিদ, আরিফুল ইসলাম, ফাহিমুল হুদা, মিথুন শর্মাকে যুগ্ম আহ্বায়ক ও রিফাত হোসেন সাদ্দাম, নাজমুল হাসান মুন্নাকে সদস্য করা হয়েছে।
নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল নাহিদ বলেন, আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে কিছু উৎসাহী নেতাকর্মী আনন্দ মিছিল বের করে। এ সময় সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেনের সমর্থকরা বিপরীত দিক থেকে উস্কানিমূলক স্লোগান দেয়। এ সময় তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেওয়া হয়। কোনো হামলার ঘটনা ঘটেনি। বরং ওরাই জনি, কামালসহ আমাদের কয়েকজনকে আহত করেছে।
এ ব্যাপারে জানতে চাইলে সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, কোনো আলাপ-আলোচনা না করে হঠাৎ একটি আহ্বায়ক কমিটি গঠন করেছে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ। তিনি বলেন, নতুন কমিটির সমর্থকরা পরিকল্পিতভাবে আমার বাড়িতে হামলা চালিয়েছে এবং কর্মী-সমর্থকদের বেধড়ক মারধর করেছে। এতে আমার কর্মী হান্নান, আরিফসহ অনেকে স্প্লিন্টারের আঘাতে আহত হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি তানবীর হোসেন তপু বলেন, উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ ইতিমধ্যে পূর্ণ হয়েছে। এছাড়া বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন দেড় বছর আগে বিয়ে করেছেন। কেউ যেন ছাত্রলীগের বিষয়ে কোনো অভিযোগ তুলতে না পারে, তাই মীরসরাইয়ের অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্দেশনা মোতাবেক বর্তমান আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এ ক্ষেত্রে কোনো প্রশ্ন তোলা মানে দলের শৃঙ্খলা অমান্য করা।
মীরসরাই থানার ওসি মজিবুর রহমান বলেন, কমিটি গঠনকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছিল। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩ রাউন্ড টিয়ার শেল ও ২০ রাউন্ড শট গানের গুলি ব্যবহার করেছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধশ্বশুর বাড়ির উঠানে মাটির নিচে স্ত্রীর লাশ
পরবর্তী নিবন্ধফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে হামলা