নতুন উদ্ভাবনী শক্তির বিকাশকে উৎসাহিত করছে সরকার

সহায়তা সামগ্রী প্রদান অনুষ্ঠানে আবদুচ ছালাম এমপি

| রবিবার , ২৪ মার্চ, ২০২৪ at ১১:১২ পূর্বাহ্ণ

বোয়ালখালী উপজেলার বিভিন্ন স্কুলের শ্রেণীকক্ষে ব্যবহারের জন্য বৈদ্যুতিক পাখা ও বিআরডিবি কৃষক সমিতিকে পাওয়ার টিলার বিতরণ করেছেন চট্টগ্রাম৮ আসনের সংসদ সদস্য আবদুচ ছালাম।

গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদের উদ্যোগে স্থানীয় সরকার বিভাগ ও জাইকার এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ইউজিডিপিএর সহায়তায় এসব সামগ্রী বিতরণকালে আবদুচ ছালাম এমপি বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা ও বাস্তবমুখী পদক্ষেপের কারণে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বাংলাদেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশ। আগের সরকারের সময়ে খবরের কাগজ ও টেলিভিশনে উত্তর বঙ্গের রংপুর, গাইবান্ধাসহ বিস্তীর্ণ এলাকার মানুষ মঙ্গা কবলিত হয়ে খাদ্যের অভাবে মারা যাওয়ার খবরে ঠাসা থাকত। এখন মঙ্গা শব্দটি অভিধানের পাতায় ছাড়া কোথাও খুঁজে পাওয়া যাবে না। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের জন্য আমদানী নির্ভরতা শূন্যের কোটায় নিয়ে আসার লক্ষ্য নিয়ে দেশের প্রতি ইঞ্চি মাটি উৎপাদনের আওতায় আনতে কৃষকদের জন্য নানামুখী প্রণোদনা ও কৃষি ক্ষেত্রে নতুন নতুন উদ্ভাবনের প্রতি জোর দিচ্ছেন জনবান্ধব শেখ হাসিনার সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত সহায়তা সামগ্রী প্রদান অনুষ্ঠানে বোয়াখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম, ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম বাবুল, উপজেলা এলজিইডি প্রকৌশলী রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সালমা ইসলাম, পোয়াদিয়া ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, আমুচিয়া ইউপি চেয়ারম্যান কাজল দে, রিদুয়ানুল হক টিপু, মামুনুর রশিদ মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধরাবারকে কৃষিপণ্য ঘোষণার আহ্বান সুফি মিজানের
পরবর্তী নিবন্ধচট্টগ্রামকে ভালোবেসেছিলেন এ এইচ এম করম আলী