নগরে চলাচলরত বাস মিনিবাসের জরিপ হচ্ছে

চলবে কাল থেকে ২৭ আগস্ট পর্যন্ত

আজাদী প্রতিবেদন | সোমবার , ৮ আগস্ট, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

নগরীর বিভিন্ন রুটে চলাচলরত বাস-মিনিবাসগুলোকে হাজির করতে নির্দেশ দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। আগামী ১০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত জরিপ কাজের জন্য তাদের হাজির হতে বলা হয়েছে। গতকাল রোববার সিএমপির ট্রাফিক পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চট্টগ্রাম নগরীর বিভিন্ন রুটে চলাচলরত বাস-মিনিবাসের জরিপ কার্যক্রম পরিচালনা করবে এই সংক্রান্ত গঠিত কমিটি। এর আগে, গত ২৩ মে বিআরটিএ চট্টমেট্রো আরটিসি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি (পিআর) শাহাদাত হুসেন রাসেল বিষয়টি নিশ্চিত করে আজাদীকে বলেন, গাড়িসহ চালকদের হাজির হতে হবে। কাগজপত্র ভেরিফাই করা না থাকলে তা পুনরায় অন্তর্ভুক্ত করতে হবে। এ ছাড়া কী পরিমাণ ফিটনেসবিহীন গাড়ি রুটে চলছে তার একটি ডাটা তৈরি করা হবে এই জরিপে।
তিনি বলেন, জরিপ কার্যক্রম চলাকালীন নির্ধারিত সময়সূচি অনুযায়ী রুট ভিত্তিক চলাচলকারী বাস-মিনিবাসগুলো নগরীর জমিয়াতুল ফালাহ্‌ মসজিদ কমপ্লেঙ মাঠে হাজির করতে সিএমপি ট্রাফিক বিভাগের পক্ষ থেকে মালিক শ্রমিকদের অনুরোধ করা হয়েছে।
সূচি অনুযায়ী, ১, ২ ও ৮ নম্বর রুটে চলাচলরত গাড়ি ১০ এবং ১১ আগস্ট, ৩ নম্বর রুটের গাড়ি ১৩ আগস্ট, ৪ নম্বর রুটের গাড়ি ১৪ আগস্ট, ৫ ও ৬ নম্বর রুটের গাড়ি ১৬ এবং ১৭ আগস্ট, ৭ নম্বর রুটের গাড়ি ২০ এবং ২১ আগস্ট, ১০ নম্বর রুটের গাড়ি ২২ এবং ২৩ আগস্ট, ১১ নম্বর রুটের গাড়ি ২৪ আগস্ট, ১৪ থেকে ১৮ নম্বর রুটের গাড়ি ২৫ আগস্ট এবং ইপিজেড রুটের গাড়ি ২৭ আগস্ট হাজির করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধএভাবে জ্বালানির মূল্যবৃদ্ধি মানবিক বিপর্যয় আনবে
পরবর্তী নিবন্ধপাহাড় কেটে স্থাপনা পরিবেশ অধিদপ্তরের দুটি মামলা