নগরীর নাগিন পাহাড় কর্তন ঠেকাতে ম্যাজিস্ট্রেটের অভিযান

| শনিবার , ২০ এপ্রিল, ২০২৪ at ৫:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর নাগিন পাহাড় কেটে সমতল করছে ভূমিদস্যুরা, খবর পেয়ে অভিযান চালিয়েছে কাট্টলী সার্কেল ভূমি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে হাতেনাতে কেউকে ধরতে না পারলেও আলমত পেয়েছে পাহাড় কাটার।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অনুসন্ধান চালায় চালিয়েছে কাট্টলী সার্কেল ভূমি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফাত ছিদ্দিকী।

সরকারি হিসাবে নাগিন পাহাড়টি প্রায় ১০ একরের। এতে সরকারি ও ব্যক্তিমালিকানাধীন পাহাড়ি ভূমি রয়েছে। এর আগে বিভিন্ন সময় প্রায় দেড় একরের মতো পাহাড় কাটা হয়েছে। দিন দিন পাহাড় কাটার পরিধি বাড়ছে।

এ ব্যাপারে কাট্টলী সার্কেল ভূমি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফাত ছিদ্দিকী বলেন, আমরা গোপন সূত্রে সংবাদ পেয়েছি যে এখানে পাহাড় কাটা হয়, ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পেয়েছি। কোন আসামিকে পায়নি বিধায় মোবাইল কোর্ট পরিচালনা করা যায়নি।

পাহাড় কাটার প্রেক্ষিতে জায়গাগুলো সমতল হয়ে গেছে। অস্থায়ী টিনশেড দিয়ে ঘর তৈরী করেছে সেগুলো ভাড়া দেওয়া হয়েছে, সেগুলো আমরা উচ্ছেদ করেছি। আমাদের নজরদারী অব্যাহত আছে, ভবিষ্যতে পাহাড় কাটার সংবাদ পেলে আবার অভিযান পরিচালনা করবো।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় সড়ক দুর্ঘটনায় এবার যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধখাতুনগঞ্জে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা