খাতুনগঞ্জে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা

| শনিবার , ২০ এপ্রিল, ২০২৪ at ৬:০১ অপরাহ্ণ

“বাড়ল পেয়াজের ও আলুর দাম, এবার ঈদের ছুটির অজুহাত”- শিরোনামে দৈনিক আজাদীতে সংবাদ প্রকাশিত হওয়ার পর পাইকারি বাজারে মনিটরিং কার্যক্রম চালাতে গিয়ে ক্রয়-বিক্রয় রশিদ ছাড়া পণ্য বিক্রি করার অভিযোগ খাতুনগঞ্জের দুই ব্যবসায়ীকে দশ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

শনিবার (২০ এপ্রিল) এই মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়, সেখানে নেতৃত্ব দেন বাকলিয়াটি সার্কেল ভূমি অফিস সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এফ এম শামীম। সাথে ছিলেন কৃষি বিপনন অধিদপ্তরের কর্মকর্তা এবং কোতোয়ালী থানার একটি পুলিশ টিম।

জানা যায়, মনিটরিং কাযক্রম চলাকালীন সময়ে আড়ত সমূহে মূল্য তালিকা প্রদর্শন এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করা হচ্ছে কিনা তা যাচাই করা হয়৷ ঈদ পরবর্তী সময়ে পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অযৌক্তিকভাবে না বাড়ানোর বিষয়ে বাজারের সভাপতি ও সাধারণ সম্পাদককেও অনুরোধ করা হয়।

বাকলিয়া সার্কেল ভূমি অফিস সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এফ এম শামীম বলেন, দৈনিক আজাদী পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার আজ আমরা খাতুনগঞ্জের পেঁয়াজের বাজারে অভিযান পরিচালনা করি। সেখান একটা প্রতিষ্ঠানের ক্রয় রশিদ দেখাতে পারে নাই, আরেক প্রতিষ্ঠান বিক্রয় রশিদ দেখাতে পারেন তাই দুই প্রতিষ্টানকে ৫ হাজার ৫ হাজার করে দুই ব্যবসায়ীকে কৃষি বিপনন আইন, ২০১৮ মোতাবেক ১০০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। আমাদের এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধনগরীর নাগিন পাহাড় কর্তন ঠেকাতে ম্যাজিস্ট্রেটের অভিযান
পরবর্তী নিবন্ধহালদায় ভেসে উঠল যুবকের লাশ