নগরীতে ১৯ মামলায় ১৯ হাজার টাকা জরিমানা

স্বাস্থ্যবিধি অমান্য

আজাদী প্রতিবেদন | বুধবার , ৭ এপ্রিল, ২০২১ at ১০:৪৫ পূর্বাহ্ণ

স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরে রাস্তায় ঘোরাঘুরি ও লকডাউনে দোকান খোলা রাখায় নগরীতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে জেলা প্রশাসনের পৃথক ৬টি ভ্রাম্যমাণ আদালত ১৯ মামলায় ১৭ হাজার ৫৫০ টাকা জরিমানা করে। এছাড়া চসিকের দুটি আদালত জরিমানা করেছে দেড় হাজার টাকা।
জেলা প্রশাসন জানায়, লকডাউন বাস্তবায়নে গতকাল নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন। অভিযানে তিনি মাস্ক না পরা, হোটেলের ভেতর খাবার পরিবেশন, হোটেলে বসে খাবার খাওয়াসহ বিভিন্ন অপরাধে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৫টি মামলার বিপরীতে ৫৬৫০ টাকা জরিমানা আদায় করেন। এর মধ্যে খুলশী ও মুরাদনগর এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত। নিষেধাজ্ঞা অমান্য করে টেইলার্স খোলা রাখা ও মাস্ক না পরায় ৩টি মামলা দায়ের করে ৭০০ টাকা জরিমানা আদায় করেন তিনি। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম নগরীর অক্সিজেন মোড় এলাকায় অভিযানে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রধান করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত নগরীর এ কে খান মোড় এলাকায় অভিযান চালান। অভিযানে তিনি মাস্ক না পরা, রেস্টুরেন্টের ভেতরে খাবার পরিবেশন ও ভেতরে বসে খাবার খাওয়াসহ বিভিন্ন অপরাধে ১০টি মামলা দায়ের করে ১০ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হক নগরীর কর্ণফুলী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষ এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন। তিনি ১টি মামলায় ১ জনকে ৫০০ টাকা জরিমানা করেন।
এছাড়া ১০ ব্যক্তিকে দেড় হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। গতকাল মেহেদীবাগ, প্রবর্তক মোড়, পাঁচলাইশ থানা মোড়, মুরাদপুর ও বহদ্দারহাট কাঁচা বাজার এলাকায় পরিচালিত অভিযানে এই জরিমানা করা হয়। চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমার্চে পণ্য রপ্তানিতে আয় বেড়েছে সাড়ে ১২%
পরবর্তী নিবন্ধ১৪ আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে