ধর্ষণচেষ্টার অভিযোগে ৬৫ বছরের বৃদ্ধকে কারাদণ্ড

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৫৪ পূর্বাহ্ণ

দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ও নির্যাতনের অভিযোগে রাঙামাটিতে ৬৫ বছর বয়সী শহীদ মল্লিক নামের এক বৃদ্ধকে আট বছরের কারাদণ্ড ও তিন লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দিয়েছেন রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।
গতকাল সোমবার দুপুরে এ রায় দেন রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন। একই মামলায় ডিএনএ আলামত গ্রহণে গাফিলতির দায়ে সিআইডির ডিএনএ পরীক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের বগাছড়ি গ্রামে রিপন সিকদারের কন্যাশিশু আসামি শহীদ মল্লিকের দোকানে পণ্য কিনতে গেলে শিশুটিকে ধর্ষণের চেষ্টা ও নির্যাতন করা হয়। পরে শহীদ মল্লিকের বিরুদ্ধে রিপন সিকদার নানিয়ারচর থানায় মামলা দায়ের করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রফিকুল ইসলাম জানান, শহীদ মল্লিককে দেওয়া অর্থদণ্ডের টাকা বাদির পরিবারকে আগামী ৬০ দিনের মধ্যে পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে এবং পরিশোধ করতে না পারলে সম্পত্তি ক্রোক করে প্রাপ্ত টাকা বাদিকে দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়া এ মামলায় ব্যবহার যোগ্য আলামতের ডিএনএ পরীক্ষায় গাফিলতি হওয়ার কারণে সিআইডির ফরেনসিক ল্যাবরেটরি বিভাগের ডিএনএ পরীক্ষক সৌরভ দের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন আদালত।

পূর্ববর্তী নিবন্ধসেবকের মেয়ের বিয়ের জন্য ২ লাখ টাকা অনুদান প্রদান
পরবর্তী নিবন্ধনবজাতককে রেখে মা উধাও, দায়িত্ব নিলেন ইউএনও