দেড় যুগে সব অসম্ভবকে বাস্তবে রূপ দিয়েছি

রাউজানে ফজলে করিম এমপি

রাউজান প্রতিনিধি | শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৬:৫০ পূর্বাহ্ণ

রাউজান উরকিরচর ইউনিয়নের আবুরখীল অমিতাভ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, আমার কাছে অসম্ভব বলে কিছু নেই। গত দেড় যুগে আমি সব অসম্ভবকে বাস্তবে রূপ দিয়েছি জনকল্যাণে কাজ করার মাধ্যমে। গতকাল শুক্রবার তিনি বিদ্যালয়টির প্লাটিনাম জয়ন্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে একথা বলেন। অনুষ্ঠানে অংশ নেয় বিদ্যালয়ের নবীণ প্রবীণ সহাস্রাধিক নারী পুরুষ শিক্ষার্থী।

তারা নিজেদের মত স্মৃতিচারণ করেন। প্রাক্তনরা আয়োজন করে গ্রাম বাংলা থেকে হারিয়ে যাওয়া খেলাধুলা ও গ্রামীণ পিঠাপুলির। বর্ণাঢ্য অনুষ্ঠান থেকে সংবর্ধনা প্রদান করা হয় বিদ্যালয়ের ১৩জন কৃতী সন্তানকে। তাদের মধ্যে আছেন একুশে পদকপ্রাপ্ত ড. প্রণব কুমার বড়ুয়া ও অধ্যাপক বিকিরণ প্রসাদ বড়ুয়া।

সংবর্ধিত সকলেই দেশ-বিদেশে সরকারি ও আর্ন্তজাতিক পরিমণ্ডলে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ পদবিধারী বিদ্যপিঠের প্রাক্তন শিক্ষার্থী। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. প্রণব কুমার বড়ুয়া। উদযাপন পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়ার সভাপতিত্বে ও রূপায়ন বড়ুয়া কাজলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রতিবেদন পাঠ করেন সদস্য সচিব অঞ্চল কুমার তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক বিকিরণ প্রসাদ বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা দিদারুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, স্থানীয় চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ত্রিদীপ বড়ুয়া, প্রধান শিক্ষক অনুপ কুমার মহাজন, চিত্রারাণী দে প্রমুখ। প্রধান অতিথি বিদ্যালয়টির উন্নয়নে পাঁচ লাখ টাকার অনুদান প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধমৃণাল সেনের চরিত্রে চঞ্চলের লুক প্রকাশ
পরবর্তী নিবন্ধ‘রিমান্ডে’ আসাদুজ্জামান নূর