দেশে শনাক্তের হার নামল এক শতাংশের নিচে

| রবিবার , ১৯ ডিসেম্বর, ২০২১ at ৬:২০ পূর্বাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত কোভিড রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে কমলেও মৃত্যু বেড়েছে। এদিন নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত রোগীর হার ছিলো শূন্য দশমিক ৮৭ শতাংশ হয়েছে, যা আগের দিন ছিল ১ দশমিক ১৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর গতকাল শনিবারের বুলেটিনে সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৭১টি নমুনা পরীক্ষায় ১২২ নতুন রোগী শনাক্ত এবং ৪ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে। আগের দিন ১৯১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল, মৃত্যু হয় ২ জনের। খবর বিডিনিউজের।
নতুন ১২২ জনকে নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮০ হাজার ৮৭২। আরও চারজনের মৃত্যুতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৭। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৪ জন সেরে উঠেছেন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৪৫ হাজার ৪০৩ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে শনাক্ত নতুন রোগীদের ১০০ জনই ঢাকা বিভাগের, যা দিনের মোট শনাক্তের ৮১ শতাংশের বেশি। যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে একজন ঢাকা বিভাগের, দুজন খুলনা বিভাগে এবং একজন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে তিনজন পুরুষ এবং একজন নারী। তাদের তিনজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছিল।

পূর্ববর্তী নিবন্ধবুস্টার ডোজে গুরুতর অসুস্থতা থেকে ৮৫% সুরক্ষা
পরবর্তী নিবন্ধদেশের অর্জন ধরে রাখতে হবে