দেশে দিনে শনাক্তের হার আবার ৩ শতাংশের উপরে

| মঙ্গলবার , ৫ অক্টোবর, ২০২১ at ৫:২১ পূর্বাহ্ণ

এক দিনের ব্যবধানে দেশে দিনে করোনাভাইরাস সংক্রমণের হার আবার বেড়েছে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর আগের ২৪ ঘণ্টায় প্রায় ২৫ হাজার নমুনা পরীক্ষা করে ৭৯৪ জন কোভিড রোগী শনাক্তের কথা জানায়। সেই অনুযায়ী, দৈনিক শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক ১৯ শতাংশ। সাত মাস পর আগের দিন শনাক্তের হার ৩ শতাংশের নিচে নামার তথ্য এসেছিল। শনাক্তের হার ছিল ২ দশমিক ৯০ শতাংশ। খবর বিডিনিউজের।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে ৭৯৪ জন রোগী শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৮ জন। তাদের নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ৫৯১। এই সময়ে সেরে উঠেছে ৮৩৪ জন, তাদের নিয়ে এই পর্যন্ত সুস্থ হয়ে উঠল ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন। এই হিসাবে দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা মাত্র ১১ হাজার ৫৭৯ জন। গত এক দিনে সারা দেশে মোট ২৪ হাজার ৯২৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ১৯ হাজার ৪১৮টি নমুনা।
গত এক দিনে শুধু ঢাকা বিভাগেই ৫৬৮ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। দ্বিতীয় সর্বাধিক রোগী শনাক্ত হয়েছে চট্টগ্রাম জেলায় ২৫ জন। যে ১৮ জন গত এক দিনে মারা গেছেন, তাদের মধ্যে ৭ জন ঢাকা বিভাগের বাসিন্দা। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৫ জন, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ১ জন করে এবং সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন ৩ জন। মারা যাওয়াদের মধ্যে নারী সংখ্যা পুরুষের চেয়ে বেশি। ১৮ জনের মধ্যে ১০ জন নারী, ৮ জন পুরুষ।

পূর্ববর্তী নিবন্ধচমেকের ৫ তলা থেকে লাফিয়ে পড়ে রোগীর মৃত্যু দায় কার?
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের ১২ উপজেলায় নতুন রোগী নেই