দেশে করোনায় আরও ৩২ জনের মৃত্যু আক্রান্ত ১৪৩৬

| বৃহস্পতিবার , ১ অক্টোবর, ২০২০ at ৫:০৫ পূর্বাহ্ণ

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে, আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪৩৬ জন। বুধবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনা ভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ১ হাজার ৪৩৬ জনকে নিয়ে দেশে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জন হল। আর গত এক দিনে মারা যাওয়া ৩২ জনকে নিয়ে দেশে করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ২৫১ জনে দাঁড়াল। খবর বিডিনিউজের।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৭৮৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন হয়েছে। গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৪ জন, নারী ৮ জন। তাদের মধ্যে ৩১ জন হাসপাতালে এবং ১ জন বাড়িতে মারা গেছেন। মৃতদের মধ্যে ২৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৩ জন করে মোট ৬ জনের বয়স ৫১ থেকে ৬০ ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল। ২৪ জন ঢাকা বিভাগের, ২ জন চট্টগ্রাম বিভাগের, ৪ জন রাজশাহী বিভাগের এবং ১ জন করে মোট ২ জন সিলেট ও ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৫ হাজার ২৫১ জনের মধ্যে ৪ হাজার ৬৩ জনই পুরুষ এবং ১ হাজার ১৮৮ জন নারী।

তাদের মধ্যে ২ হাজার ৬৭৭ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়া ১ হাজার ৪১২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৬৭৮ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ২৯৯ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১১৯ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৪২ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ২৪ জনের বয়স ছিল ১০ বছরের কম।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় সিএনজি পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৬৬ জন